নারী প্রধান গল্পে কাজ করতে ইচ্ছে করে : মারিয়া নূর

ভুবন দোলানো তার হাসি। কথা বলেন মুগ্ধতা ছড়িয়ে। শোবিজে শুরুটা আর জে হিসেবে হলেও বর্তমানে টিভি পর্দার জনপ্রিয় উপস্থাপক হিসেবেই পরিচিত মডেল, উপস্থাপক ও অভিনেত্রী মারিয়া নূর। রেডিও জকি থেকে ক্রিকেট বিষয়ক অনুষ্ঠানে নিয়মিত উপস্থাপনা শুরু করেন হঠাৎ করেই। পাশাপাশি বিজ্ঞাপন ও নাটকে দেখিয়েছেন নিজের কৃতিত্ব। কাজ, ব্যস্ততা ও সমসাময়িক বিষয় নিয়ে জাগো নিউজের শোবিজে কথা বলেন তিনি। তাকে নিয়ে লিখেছেন ইমরুল নূর।
জাগো নিউজ : সম্প্রতি নতুন বিজ্ঞাপনের কাজ করেছেন। এটি সম্পর্কে জানতে চাই.....
মারিয়া : গেল ২৮ ফেব্রুয়ারি নতুন একটি বিজ্ঞাপনের কাজ করলাম। এটা ছিল ‘প্যারাসুট এক্সট্রা কেয়ার’র। টিভিসিটি নির্মাণ করেছেন শামীম খান। এই বিজ্ঞাপনটির কোনো গল্প নেই, পুরোটাই গ্ল্যামার নির্ভর। ভিন্ন একটি অভিজ্ঞতা হলো আমার কাজটি করে। চলতি সপ্তাহ থেকেই বিভিন্ন চ্যানেলে প্রচারের সম্ভাবনা রয়েছে বিজ্ঞাপনটি।
জাগো নিউজ : মারিয়া নূর একাধারে একজন মডেল, উপস্থাপিকা ও অভিনেত্রী। কোন জায়গাটিতে আপনি স্বাচ্ছন্দ্যবোধ করেন?
মারিয়া : সবগুলো দিক থেকেই ভালো সাড়া পেয়েছি। তবে আমি স্বাচ্ছন্দ্যবোধ করি উপস্থাপনাতে। উপস্থাপনা করতেই বেশ পছন্দ করি আমি। এই কাজটিকে আমার কাছে একটু বেশিই শৈল্পিক ও চ্যালেঞ্জিং মনে হয়।
Maria-Nur-(2)
জাগো নিউজ : আপনাকে এখন নাটক দেখা যায় না কেন?
মারিয়া নূর : নির্দিষ্ট কোনো কারণ নেই। গল্প খুব একটা পছন্দ হয় না। উপস্থাপনাতে অনেক বেশি ব্যস্ততা থাকে তাই নাটকে কাজ করা হয় না। তবে ব্যাটে বলে মিলে গেলে কিন্তু কাজ করছি। সর্বশেষ গেলো কোরবানি ঈদে তৌকির আহমেদ ভাইয়ের ‘দাম্পত্য’ নামের নাটকে কাজ করেছিলাম। এখানে আমার বিপরীতে ছিলেন সিয়াম আহমেদ। দারুণ সাড়া পড়েছিলো নাটকটি নিয়ে। এছাড়াও ধারাবাহিক ‘ফাইভ ফিমেইল ফ্রেন্ডস’ ও ‘ঝালমুড়ি’ দুটি আমার খুব প্রিয় কাজ।
জাগো নিউজ : তবে কী নাটক বা টেলিছবিতে নিয়মিত হচ্ছেন না?
মারিয়া : আমার পছন্দমত গল্প ও চরিত্র পেলে অবশ্যই কাজ করবো। তবে নিয়মিত হতে চাই না। এখন উপস্থাপনা নিয়েই থাকতে চাই। তবে আমার অনেক ইচ্ছে নারী প্রধান গল্পে বা নারীদের জন্য অনুপ্রেরণামূলক কোনো চরিত্রে কাজ করার। এমন চরিত্রে কাজ করাতে চাই। যদিও আমাদের ইন্ডাস্ট্রিতে এ ধরনের কাজ খুব একটা হয় না।
জাগো নিউজ : মাঝে একটা সময় ছিলো ক্রিকেট বিষয়ক অনুষ্ঠান মানেই উপস্থাপনায় মানেই মারিয়া নূর। কিন্তু ক্রিকেট নিয়ে আগের মতো নিয়মিত অনুষ্ঠান করতে দেখা যায় না আপনাকে। কারণ কী?
মারিয়া : এই কথাটা আমার জন্য সত্যিই ভীষণ আনন্দের যে ক্রিকেটের সঙ্গে আমার নামটি জড়িয়ে আছে দর্শকের মনে। একটা সময় ক্রিকেট বিষয়ক অনেক অনুষ্ঠান করেছি। ক্রিকেট এক্সট্রা, ক্রিকেট ম্যানিয়াসহ ক্রিকেট বিষয়ক প্রায় অনুষ্ঠান আমি উপস্থাপনা করেছি এবং সেগুলো তুমুল জনপ্রিয়ও ছিলো। এখন একটু বিরতি নিয়েছি। সামনে আরো ভালো কিছু কাজ নিয়ে আসছি দর্শকরে জন্য। সেইসব ব্যস্ততা কেটে গেলে আবারও ক্রিকেটের মাঠে থাকবো নিয়মিতই।
Maria-Nur-(2)
জাগো নিউজ : বর্তমান ব্যস্ততা তবে কি নিয়ে? 
মারিয়া : এখন নাগরিক টিভির রান্না বিষয়ক অনুষ্ঠান ‘মারিয়ার রান্না’ উপস্থাপনা করছি নিয়মিত। এটি প্রতি সোম ও মঙ্গলবার প্রচারিত হয়। এই অনুষ্ঠানটির জন্য অনেকে অ্যাপ্রিসিয়েট করছে। ভীষণ ভালো লাগছে।
জাগো নিউজ : বড় পর্দা নিয়ে কোনো ভাবনা নেই?
মারিয়া : অবশ্যই আছে। হঠাৎ হঠাৎ কিছু প্রস্তাব আসে। কিন্তু যে ধরনের চরিত্রে আমাকে মানাবে, যে ধরনের গল্প সবার কাছে গ্রহণযোগ্য হবে তেমন কিছু এখনো হাতে আসেনি। মৌলিক গল্পের ছবি বা ‘হালদা’র মত ছবি হলে সিনেমা করার ইচ্ছে আছে।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...