দেশের বিচার ব্যবস্থা স্বাধীন বলেই খালেদা জিয়ার জামিন হয়েছে : ওবায়দুল কাদের

 আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন বলেই হাইকোর্ট বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে চার মাসের জামিন দিয়েছে।
তিনি গতকাল সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, হাইকোর্ট খালেদা জিয়াকে চার মাসের জামিন দিয়েছে। এটা আদালতের এখতিয়ার।
তিনি বলেন, খালেদা জিয়ার জামিনের বিষয়ে কারো সঙ্গে সমঝোতা বা আন্তর্জাতিক কোন চাপ রয়েছে বলে আমাদের জানা নেই। তবে তার জামিনের মাধ্যমে প্রমাণ হয়েছে বর্তমান সরকারের সময় দেশের বিচার ব্যবস্থা স্বাধীন।
কাদের বলেন, হাই-প্রোফাইল কোন ব্যক্তির কোন ধরনের হস্তক্ষেপ ছাড়া জামিন হতে পারে এমন নজির আর নেই। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সময়ে সে ধরনের নজির স্থাপিত হলো।
তিনি আরো বলেন, খালেদার জামিনে প্রমাণ হয়েছে, দেশের আইন, আদালত ও বিচার ব্যবস্থা স্বাধীনভাবে কাজ করছে। এতে সরকারের কোন হস্তক্ষেপ নেই।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেন।
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক এমপি, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি, ডা. দীপুমণি এমপি, জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, উপ-দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন উপস্থিত ছিলেন।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...