বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যকার সম্পর্ক আরো বলিষ্ঠ ও বন্ধুত্বপূর্ণ অবস্থায় রয়েছে

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে দীর্ঘদিনের সম্পর্ক বর্তমান সরকারের সময় আরো বলিষ্ঠ ও বন্ধুত্বপূর্ণ অবস্থায় রয়েছে। সরকার এই দ্বিপাক্ষিক সম্পর্ক আরো জোরদার করতে চায়।
বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত আব্দুল্লাহ এইচ এম আল-মুতাইরি মঙ্গলবার সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে আসলে তিনি এ কথা বলেন।
বাংলাদেশ থেকে বিপুলসংখ্যক মুসল্লিকে প্রতিবছর পবিত্র হজ এবং ওমরাহ্ হজ পালনের সুযোগদানের জন্য স্বাস্থ্যমন্ত্রী সৌদি সরকারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
বিশ্বব্যাপী মুসলিম উম্মাহর মধ্যে ভ্রাতৃত্ব ও জাতির সমৃদ্ধি বৃদ্ধিতে সৌদি রাজপরিবারের অবদানও এ সময় তিনি কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।
সাক্ষাৎকালে সৌদি রাষ্ট্রদূত বাংলাদেশের সাম্প্রতিক অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে আগামীতেও দ্বিপাক্ষিক সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস প্রদান করেন।
তিনি আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠেয় সৌদি আরবের জাতীয় দিবস উপলক্ষে সৌদি দূতাবাসের আয়োজন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে অংশগ্রহণের জন্য স্বাস্থ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানান।
এ সময় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমানসহ মন্ত্রণালয় ও সৌদি দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
এর আগে আগামী ২২ মার্চ অনুষ্ঠেয় এলডিসি মর্যাদা থেকে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের সাফল্য উদযাপনের প্রস্তুতিমূলক সভায় সভাপতিত্ব করেন।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...