জার্মানিকে রুখে দিল ইংল্যান্ড

বিশ্বকাপের আগে প্রস্ততি ম্যাচের শুরুটা ভালো হল না বর্তমান চ্যাম্পিয়ন জার্মানির। ইনজুরির কারণে দল থেকে আগেই ছিটকে যাওয়া কেন, ডেলে আলিদের ছাড়া মাঠে নামা তুলনামূলক দুর্বল দলের সঙ্গে গোলশূন্য ড্র করেছে জোয়াকিম লোর শিষ্যরা।
ইংল্যান্ডের মাঠ ওয়েম্বলিতে ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোলের সুযোগ পায় স্বাগতিক ইংল্যান্ড। তবে জেমি ভার্ডির ক্রসে বল জালে জড়াতে ব্যর্থ হন আবরাহাম।
এরপর থেকেই খেলার নিয়ন্ত্রণ নিজের করে নেয় বিশ্ব চ্যাম্পিয়নরা। ম্যাচের অষ্টম মিনিটে সানের শট পাশের জালে জড়ায়। আর ২০ মিনিটে ম্যান সিটির এই তারকার আরেকটি শট পোস্টে ফিরলে হতাশা বাড়ে সফরকারীদের।
পরের মিনিটে ম্যাচের সবচেয়ে বড় সুযোগ নষ্ট করে জার্মানি। ওজিলের বাড়ানো বলে ওয়েরনারের শট ইংলিশ গোলরক্ষক পিকফোর্ড ফিরিয়ে দিলে ফিরতি বলে সানের শট গোলমুখ থেকে হেডে ফেরান জোন্স। এরপর ড্রাক্সালারও বল জালে জড়াতে ব্যর্থ হন।
ম্যাচের ৩৮ মিনিটে অফসাইডের ফাঁদ ভেঙে গোলরক্ষকে একা পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন ওয়েরনার। বিরতির ঠিক আগে গোলের সুযোগ পেয়েছিল আবরাহাম। তবে তার শট জার্মান ডিফেন্ডারের শরীরে লেগে বাইরে চলে যায়। ফলে গোলশূন্য অবস্থায় প্রথমার্ধ শেষ করে দুই দল।
বিরতি থেকে যেন ছন্দ ফিরে পায় ইংল্যান্ড। ম্যাচের ৪৮ মিনিটে ভার্ডির হেড দারুণভাবে ফিরিয়ে দেন স্টেগান। ম্যাচের ৮০ মিনিটে আবার গোলের সুযোগ পায় স্বাগতিকরা। তবে বল জালে জড়াতে ব্যর্থ হন ইংলিশ ফরোয়ার্ড রাশফোর্ড। বাকি সময় আর গোল না হলে ড্র নিয়ে মাঠ ছাড়ে দুইদল।
এদিকে দিনের আরেক প্রীতি ম্যাচে বেলজিয়ামকে তাদেরই মাঠে ৩-৩ গোলে রুখে দিয়েছে মেক্সিকো। আর উরুগুয়ে ও পোল্যান্ডের মধ্যকার ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...