স্টার সিনেপ্লেক্সে আসছে নতুন থরের গল্প

আন্তর্জাতিকভাবে ৩ নভেম্বর মুক্তি পেতে যাচ্ছে হলিউডের সাড়া জাগানো সিনেমা ‌‘থর’র তৃতীয় কিস্তি ‌‘থর : রাগনারক’। যুক্তরাষ্ট্রসহ বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে ছবিটি। তাইকা ওয়াইতিতির পরিচালনায় এ ছবিতে যথারীতি থরের ভূমিকায় থাকছেন ক্রিস হেমসওয়ার্থ। আরও রয়েছেন কেট ব্লানচেট, টম হিডলস্টোন, ইদ্রিস এলবা, মার্ক রাফালো, অ্যানথনি হপকিন্স প্রমুখ।
নতুন সিকুয়্যালে এবার যুক্ত হয়েছেন আরেক সুপার হিরো হাল্ক। গত দুই সিকুয়্যালে দর্শক থরকে যেভাবে দেখেছে, এবার আর তাকে সেভাবে দেখা যাবে না। লম্বা চুল কেটে ছোট চুলে নতুন রুপে হাজির হয়েছেন থর। এ ছাড়া 'থর: রাগনারক' এ দেখা যাবে না থরের ভালোবাসা জেনি ফস্টার ভূমিকায় গত দুই সিকুয়্যালে অভিনয় করা নাটালি পোর্টম্যানকে।
এবার প্রথমবারের মতো হাল্কের মুখে কথাও শোনা গেল। এর আগে হাল্কের নানা ছবি এবং অ্যাডভেঞ্জার্স ছবিগুলোতে হাল্কের উপস্থিতি থাকলেও কখনও তার কথা শোনা যায়নি। তথাকথিত দেবতা হয়েও দেবী হেলার দাপটে থরকে পালিয়ে বেড়াতে হয়। গ্লাডিয়েটর হয়ে লড়তে হয় হাল্কের সঙ্গে।
থরের অস্ত্র সেই বিখ্যাত হ্যামারও ভেঙে টুকরো টুকরো করে দেন হেলা। কেট ব্লানচেট অভিনয় করছেন হেলার চরিত্রে। হেলা হচ্ছে মৃত্যুর দেবী। দীর্ঘদিন বন্দি থাকার পর অ্যাসগার্ডকে আবার দখল করে নেন এবং যাকে সামনে পান, তাকে হত্যা করতে থাকেন। হেলা চরিত্রে কেট ব্লানচেট নিজেকে এমনভাবে ফুটিয়ে তুলেছেন যে, দর্শকরা একই সঙ্গে তাকে ভালোবাসতে এবং ঘৃণা করতে বাধ্য।
ছবিতে থর মহাবিশ্বের অন্য প্রান্তে বন্দি হয়। তার সঙ্গে শক্তিশালী অস্ত্র বলতে কিছুই থাকে না। সময়ের সঙ্গে এক কঠিন যুদ্ধে জড়িয়ে পড়ে সে। তার নিজের গ্রহ অ্যাসগার্ডে ফিরে হেলার হাত থেকে নিজের সভ্যতাকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে হবে। কিন্তু তার আগে তাকে গ্লাডিয়েটর প্রতিযোগিতায় জয়ী হতে হবে। আর সেখানে লড়তে হবে তার এককালের বন্ধু ও অ্যাভেঞ্জারদের একজন হাল্কের সঙ্গে।
মার্ভেল কমিকসের ছবি মানেই যেন ‘মার্ভেলাস’ কিছু একটা! ২০১১ সালে প্রথম মুক্তি পেয়েছিল ‘থর’ সিরিজের ছবি। প্রথম দফাতেই দর্শকের মন জিতে নিয়েছিল ছবিটি। ডলারের বর্ষণ ঘটানো সিরিজের প্রথম ছবি থর আয় করেছিল প্রায় ৪৫ কোটি ডলার।
সিরিজের দ্বিতীয় ছবি মুক্তির চার দিনের মধ্যেই আয় করে ৩০ কোটি ডলারেরও বেশি। ‘থর : রাগনারক’ তাদেরকে ছাড়িয়ে কতখানি এগিয়ে যেতে পারে সেটাই এখন দেখার অপেক্ষা।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...