টেক্সাসে চার্চে হামলায় ২৬ জন নিহত

৭ নভেম্বর ২০১৭ (বাসস ডেস্ক) : যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের একটি চার্চে বন্দুকধারীর গুলিতে কমপক্ষে ২৬ জন নিহত ও ২০ জন আহত হয়েছে। রোববার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টায় কালো পোশাক পরা এক বন্দুকধারী বর্বর এ হামলা চালায়। খবর এএফপি’র।
কর্তৃপক্ষ এ বন্দুকধারীর নাম উল্লেখ না করে কেবলমাত্র এটুকু বলেছে, সে একজন শ্বেতাঙ্গ যুবক। তার বয়স ২০ বছর হতে পারে। তার পরনে বুলেটপ্রুফ পোশাক ছিল। গুলিবর্ষণ শেষে সে বেরিয়ে এলে স্থানীয় এক অধিবাসী তাকে ধরতে পিছু নেয়। কিছুক্ষণ পর স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকরী বাহিনীও যোগ দেয় ধাওয়ায়। পরে পাশের গুয়াদেলুপে কাউন্টিতে দুর্ঘটনাকবলিত গাড়িতে এ হামলাকারীকে মৃত অবস্থায় পাওয়া যায়। হামলাকারী আত্মহত্যা করেছেন, নাকি স্থানীয় কারও গুলিতে তার মৃত্যু হয়েছে পুলিশ এ বিষয়ে নিশ্চিত হতে পারেনি।
গভর্ণর গ্রেগ অ্যাবোট আশংকা করছেন, মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।
আধুনিক যুক্তরাষ্ট্রের ইতিহাসে ভয়াবহ গুলিবর্ষণের ঘটনার মাত্র পাঁচ সপ্তাহ পর সর্বশেষ এ ঘটনা ঘটে। এমন মর্মান্তিক ঘটনার পরপরই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটারে গভীর শোক ও এ হামলার তীব্র নিন্দা জানান। বিদেশ সফররত ট্রাম্প এ ঘটনা তদন্তে তার প্রশাসনের পূর্ণ সমর্থনেরও অঙ্গীকার করেন।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...