সিটি করপোরেশনকে ন্যায্য বাড়িভাড়ার তালিকা প্রকাশের দাবি

রাজধানীর বাড়িওয়ালা ও ভাড়াটিয়াদের সঙ্গে আলোচনা করে ঢাকা সিটি করপোরেশন উত্তর ও দক্ষিণকে একটি ন্যায্য বাড়িভাড়ার তালিকা প্রকাশ করার আহ্বান জানিয়েছেন ভাড়াটিয়ারা।
রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাড়িভাড়া নিয়ন্ত্রণ আইন ১৯৯১ পূর্ণ বাস্তবায়নের দাবিতে এক গণজমায়েতে এ দাবি করা হয়।
অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ গণতান্ত্রিক মুক্তি আন্দোলন নামের সংগঠন। এ সময় ভাড়াটিয়া ঐক্য’র পক্ষ থেকে বলা হয়, বাড়ির মালিকদের কাছে অনেক ভাড়াটিয়া জিম্মি হয়ে পড়েন। এ বিষয়ে অনেক মানববন্ধন করা হয়েছে কিন্তু কোনো সমাধান হয়নি। তাই রাজধানীর প্রতিটি এলাকায় উভয় পক্ষের সঙ্গে আলোচনা করে ঢাকার দুই সিটি করপোরেশনকে সঠিক ও ন্যায্য বাড়িভাড়া নির্ধারণের আহ্বান জানান হয়।
গণজমায়েতে ভাড়াটিয়াদের পক্ষ থেকে বলা হয়, বাড়ির মালিক ও ভাড়াটিয়াদের সঙ্গে আলোচনার ভিত্তিতে বাড়িভাড়া নিয়ন্ত্রণ আইন ১৯৯১ পূর্ণ বাস্তবায়ন প্রয়োজন। একই সঙ্গে সরকারি খাস জমিতে কলোনি করে স্বল্প কিস্তিতে ভাড়াটিয়াদের বাসস্থানের ব্যবস্থা করতে সরকারের কাছে দাবি জানান হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ গণতান্ত্রিক মুক্তি আন্দোলনের চেয়ারম্যান ও ভাড়াটিয়া ঐক্য’র সভাপতি আশরাফ আলী হওলাদার। আরও উপস্থিত ছিলেন কাজী আরিফ ফাউন্ডেশন’র সভাপতি কাজী মাসুদ আহমেদ, বাংলাদেশ আওয়ামী পার্টির চেয়ারম্যান আমান উল্লাহ শিকদার প্রমুখ।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...