নবীনগর পৌর মেয়রের বহিষ্কার আদেশ স্থগিত

কাউন্সিলরদের করা দুর্নীতি ও অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভার মেয়র মো. মাঈন উদ্দিনের সাময়িক বহিষ্কার আদেশ তিন মাসের জন্য স্থগিত করেছেন উচ্চ আদালত। মেয়র মাঈন উদ্দিনের করা একটি রিট আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার দুপুরে তার বহিষ্কার আদেশ স্থগিত করেন আদালত।
মেয়র মাঈন উদ্দিন জাগো নিউজকে জানান, স্থানী সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে আমাকে বহিষ্কারের আদেশের বিরুদ্ধে রোববার (৮ সেপ্টেম্বর) উচ্চ আদালতে রিট আবেদন করেছিলাম। পরে মঙ্গলবার দুপুরে আদালত বহিষ্কার আদেশ তিন মাসের জন্য স্থগিত করেছেন।
তবে নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালেহীন তানভীর গাজী জাগো নিউজকে বলেন, বিষয়টি শুনেছি তবে উচ্চ আদালতের রায়ের কোনো কপি আমারা এখনো পাইনি। কপি না পেয়ে অফিসিয়ালি কিছু বলা যাবে না।
এর আগে গত বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) মেয়র মাঈন উদ্দিনকে সাময়িক বহিষ্কার করে সংশ্লিষ্ট দফতরে চিঠি পাঠায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।
জেলা প্রশাসকের কাছে পৌরসভার ১২ কাউন্সিলরের মধ্যে ১০ কাউন্সিলরের করা ওই লিখিত অভিযোগে মেয়র মাঈন উদ্দিনের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের মাধ্যমে অর্থ আত্মসাতের কথা বলা হয়েছে। তবে মেয়র মাইন উদ্দিন দাবি করেন, বিএনপির মনোনয়ন নিয়ে মেয়র নির্বাচিত হওয়ায় সরকারি দলের লোকজন ষড়যন্ত্র করে মিথ্যা দুর্নীতির অভিযোগ দিয়েছিল।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...