ডিআর কঙ্গোতে হামলায় ২ শান্তিরক্ষী নিহত : জাতিসংঘ

ডিআর কঙ্গোর অস্থিরতাপূর্ণ পূর্বাঞ্চলে জাতিসংঘের একটি সামরিক ঘাঁটিতে সোমবার এক বিদ্রোহী গ্রুপের হামলায় জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীর দুই সৈন্য নিহত ও আরো ১২ জন আহত হয়েছে। জাতিসংঘ মিশন একথা জানায়। খবর এএফপি’র।
ডেমোক্রেটি রিপাবলিক অব কঙ্গোর জাতিসংঘ মিশনের এক মুখপাত্র জানান, কঙ্গোর বেনিতে এ হামলার ঘটনা ঘটে। সেখানে জাতিসংঘ সৈন্যরা বিদ্রোহী গ্রুপ আলাইড ডেমোক্রেটিক ফোর্সের (এডিএফ) বিরুদ্ধে যুদ্ধ করছে। এটি হচ্ছে কট্টরপন্থী উগান্ডান মুসলিম প্রাধান্য বিশিষ্ট একটি বিদ্রোহী গ্রুপ।
খবরে বলা হয়, রোববার ওই এলাকায় কঙ্গোর সৈন্যদের সাথে এ বিদ্রোহী গ্রুপের সংঘর্ষ হয়। আগের দিন এডিএফ এ এলাকায় প্রায় ১০টি যানবাহনে হামলা চালায়।
জাতিসংঘ মিশন জানায়, ভোর সাড়ে ৫টার দিকে মামুনদিওমা ঘাঁটিতে হামলা চালানো হয়। তারা আরো জানায়, ওই এলাকায় স্থল ও বিমানবাহিনী মোতায়েন করা হয়েছে।
মিশনের এক বিবৃতিতে বলা হয়, সেখানে জাতিসংঘ সামরিক ঘাঁটিতে হামলায় শান্তিরক্ষী বাহিনীর দুই সদস্য নিহত ও আরো ১২ জন আহত হওয়ার খবর জানা গেছে।
জাতিসংঘ মহাসচিব অ্যান্টোনিও গুতেরেস এ হামলার কঠোর নিন্দা জানিয়েছে। নিহত সৈন্যরা তাঞ্জানিয়ার নাগরিক বলে তিনি নিশ্চিত করেন।
মহাসচিব এ ঘটনার দ্রুত তদন্ত করে হামলাকারীদের বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে কঙ্গো কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...