জঙ্গি ‘র‌্যাশ’ তথ্য দিলেই হলি আর্টিসানের চার্জশিট

রাজধানীর গুলশানে হলি আর্টিসান হামলার ‘পরিকল্পনাকারী’দের একজন নব্য জেএমবির রাশেদ ওরফে আবু জাররা ওরফে র‌্যাশকে শুক্রবার নাটোর থেকে গ্রেফতারের পর পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলছেন, এই রাশেদের দেয়া তথ্য অনুযায়ী হলি আর্টিসান হামলার চার্জশিট প্রস্তুত করা হবে।
মনিরুল বলেন, তাকে (রাশেদ) গ্রেফতারের পর তদন্ত কাজ এখন প্রায় শেষ পর্যায়ে। সে যদি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় অথবা নাও দেয় তার থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী চার্জশিট প্রস্তুত করা হবে।
শনিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মনিরুল।
গ্রেফতার রাশেদকে কাউন্টার টেরোরিজম ইউনিট ১০ দিনের রিমান্ডে চায় বলেও জানান মনিরুল। তিনি বলেন, গুরুত্বপূর্ণ এই মামলায় রাশেদের সংশ্লিষ্টতা ও ভূমিকা জানতে তাকে অধিকতর জিজ্ঞাসাবাদ প্রয়োজন। এ জন্য আদালতে পাঠিয়ে ১০ দিনের রিমান্ড আবেদন করা হবে। শনিবার বিকেল ৩টায় আদালতে তোলা হবে তাকে।
এরআগে রাশেদকে গ্রেফতারের পর এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালও বলেছিলেন, শিগগিরই গুলশান হামলার চার্জশিট দেয়া হবে।
শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে নাটোর থেকে বগুড়া জেলা পুলিশের একটি দল রাশেদকে গ্রেফতার করে।
উল্লেখ্য, ২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিসান বেকারিতে দেশের সবচেয়ে ভয়াবহ জঙ্গি হামলার ঘটনা ঘটে। এতে ১৭ বিদেশি নাগরিকসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। পরদিন সকালে প্যারা কমান্ডো অভিযান চালানো হয়। ‘অপারেশন থান্ডার বোল্ট’ নামে ওই অপারেশনে নিহত হয় ৫ জঙ্গি।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...