রূপালী ইন্স্যুরেন্সের আয় কমেছে

চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) শেয়ারবাজারে তালিকাভুক্ত বীমা খাতের প্রতিষ্ঠান রূপালী ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) বিগত বছরের তুলনায় সামান্য কমেছে। বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।
ডিএসই জানিয়েছে, চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে রূপালী ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় হয়েছে ৭০ পয়সা। যা গত বছরের একই সময়ে ছিল ৭১ পয়সা। সে হিসাবে চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় কমেছে ১ পয়সা।
দ্বিতীয় প্রান্তিকে আয় কমলেও চলতি বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) রূপালী ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় কিছুটা বেড়েছে। এ সময়ে তাদের শেয়ার প্রতি আয় হয়েছে এক টাকা ৩৫ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল এক টাকা ৩৪ পয়সা।
এদিকে সাধারণ বীমা এ কোম্পানির নিট সম্পদমূল্য (এনএভি) আগের বছরের তুলনায় বেড়েছে। তবে কমেছে নিট পরিচালন নগদ প্রবাহ (এনওসিপিএস)। চলতি বছরের ৩০ জুন শেষে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য দাঁড়িয়েছে ২৩ টাকা ৯৩ পয়সা। যা ২০১৬ সালের ৩১ ডিসেম্বর শেষে ছিল ২২ টাকা ৬৪ পয়সা।
চলতি বছরের জানুয়ারি-জুন সময়ে কোম্পানিটির নিট পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ৫৯ পয়সা, যা ২০১৬ সালের একই সময়ে ছিল এক টাকা এক পয়সা।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...