সৌদি পৌঁছেছেন ১৯ হাজার ১১ জন হজযাত্রী

এ পর্যন্ত সৌদি আরব পৌঁছেছেন মোট ১৯ হাজার ১১ জন হজযাত্রী। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাওয়া হজযাত্রী দুই হাজার ৮৭৬ জন এবং বেসরকারি ব্যবস্থাপনার হজযাত্রী ১৬ হাজার ১৩৫ জন। এ পর্যন্ত সৌদি আরবে পৌঁছেছে হজ ৫৩টি হজ ফ্লাইট। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ২৩টি এবং সৌদি এয়ারলাইন্স পরিচালিত ৩০টি।
এয়ারলাইন্স, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, বাংলাদেশ হজ অফিস ঢাকা এবং সৌদি আরব সূত্রে এসব তথ্য জানা গেছে।
এ দিকে সরকারি ব্যবস্থাপনায় যাওয়া প্রথম ফ্লাইটের সকল হজযাত্রীরা এখন মদিনায় অবস্থান করছেন। তারা সেখানে আট দিন অবস্থান করবেন এবং মসজিদে নববীতে চল্লিশ ওয়াক্ত নামাজ আদায় শেষে আবার মক্কায় প্রত্যাবর্তন করবেন।
জানা গেছে, সৌদি আরবের আইটি হেল্পডেস্ক থেকে এ পর্যন্ত ৭২৭ জন হজযাত্রীকে সহযোগিতা প্রদান করা হয়েছে। আর সৌদি আরবের চিকিৎসা কেন্দ্র থেকে চিকিৎসা সেবা দেয়া হয়েছে ১৭৮ জনকে।
উল্লেখ্য, এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট পৌঁছে ২৪ জুলাই। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার শেষ ফ্লাইট ২৮ আগস্ট। প্রথম ফিরতি ফ্লাইট ৬ সেপ্টেম্বর। হজযাত্রীদের শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। এ বছর চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...