আইকন তালিকায় যোগ হলেন মোস্তাফিজ

বিপিএলের আইকন তালিকায় সাত ক্রিকেটার আগেই নির্ধারিত ছিল। একটি দল বাড়ার কারণে আরেকজন আইকন বাড়ানোর প্রয়োজন দেখা দেয়। এতদিন গুঞ্জন ছিল- সেই আইকন ক্রিকেটার কে? মোস্তাফিজের নামই শোনা যাচ্ছিল সবচেয়ে বেশি। সঙ্গে ইমরুল কায়েস কিংবা নাসির হোসেনের নামও শোনা যাচ্ছিল। 
কিন্তু আজ সব গুঞ্জন উড়িয়ে দিয়ে মোস্তাফিজকেই আট নম্বর আইকন (এ প্লাস ক্যাটাগরি) ক্রিকেটারের তালিকায় যুক্ত করার ঘোষণা দিলো বিপিএল গভর্নিং কাউন্সিল। কল্যাণপুরে একমি কার্যালয়ে অনুষ্ঠিত বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক এ ঘোষণা দেন। এ সময় উপস্থিত ছিলেন বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান এবং বিসিবি পরিচালক আফজালুর রহমান সিনহা।
মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক এবং মাহমদউল্লাহ রিয়াদ- সিনিয়র এই পাঁচ ক্রিকেটার নিশ্চিতভাবেই পাঁচটি আইকন। গত আসরে সাতটি দল থাকার কারণে বাকি দুই আইকন ছিলেন সৌম্য সরকার এবং সাব্বির রহমান। এবার গুঞ্জন ছিল- এই দু’জনের মধ্যে অন্তত একজন, বিশেষভাবে সৌম্য সরকারকে আইকন তালিকায় নাও রাখা হতে পারে।
সৌম্যর জায়গায় যোগ হতে পারেন ইমরুল কায়েস। নতুন আইকন হিসেবে মোস্তাফিজের নামই সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছিল; কিন্তু ইমরুলকে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ধরে রাখার কারণে শেষ পর্যন্ত হয়তো তাকে আর আইকন তালিকায় রাখেনি বিপিএল গভর্নিং কাউন্সিল। আবার নাসিরের কথাও শোনা যাচ্ছিল। অথচ নাসিরকে ধরে রাখল ঢাকা ডায়নামাইটস। তাকেও আইকন তালিকায় রাখার সুযোগ নেই।
সে হিসেবে আগের আইকন তালিকায় কোনো রদবদল না এনে নতুন আরেকজন- মোস্তাফিজের নামই ঘোষণা দেয়া হলো। বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক জানিয়েছেন, ৫টি ফ্রাঞ্চাইজি আইকন ক্রিকেটারের নাম লিখিতভাবে তাদের কাছে জমা দিয়েছে। যদিও এই ৫টি দলের নাম জানাননি তিনি। বাকি তিনটি ফ্রাঞ্চাইজিও খুব দ্রুত আইকন ক্রিকেটারের নাম ঘোষণা করবে।
আগে থেকেই জানা, মাশরাফি কুমিল্লা ছেড়ে রংপুরে নাম লিখিয়েছেন। রংপুর আনুষ্ঠানিকভাবে সে ঘোষণাও দিয়েছে। তামিম ইকবালকে নিয়ে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মাহমুদউল্লাহকে ধরে রেখেছে খুলনা টাইটান্স। সাকিব আল হাসানও ঢাকা ছাড়ছেন না। মুশফিকুর রহীম বরিশাল বুলসে থাকছেন না। তার সম্ভাব্য গন্তব্য রাজশাহী। 
বাকি তিন আইকন সৌম্য, সাব্বির এবং মোস্তাফিজকি নিচ্ছে কোন তিন ফ্রাঞ্চাইজি সেটা এখনও জানা যায়নি। শোনা যাচ্ছে, মোস্তাফিজ খেলবেন চিটাগাং ভাইকিংস, সাব্বির রহমান সিলেট এবং সৌম্য সরকার খেলবেন বরিশাল বুলসের হয়ে। যদিও এখনও এটা নিশ্চিত নয়। নানা সূত্র থেকে পাওয়া খবর।

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...