ঢাকাকে বিশ্বের অন্যতম মহানগরী হিসেবে গড়ে তোলা হবে : এলজিআরডি মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, অবকাঠামোগত উন্নয়নও নাগরিক সুযোগ সুবিধা বৃদ্ধির মাধ্যমে ঢাকা মহানগরীকে বিশ্বের মধ্যে অন্যতম বসবাসযোগ্য মহানগরী হিসেবে গড়ে তোলা হবে।
আধুনিক ঢাকা বিশ্বের বুকে অনুকরনীয় নগরী হবে।
বুধবার রাজধানীর মহাখালীস্থ রাওয়া কনভেনশন হলে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন কর্তৃক আয়োজিত দোয়া-মাহফিল ও ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।
আধুনিক ঢাকা বিশ্বের বুকে একটি অনুকরণীয় নগরী হবে বলে আশাবাদ ব্যক্ত করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, বর্তমানে ঢাকা মহানগরীতে দুইটি সিটি কর্পোরেশনের মাধ্যমে উন্নয়নের মহাযজ্ঞ চলছে। সাময়িক অসুবিধা হলেও অদূর ভবিষ্যতে নগরবাসী উন্নত জীবন ধারনের সকল সুযোগ সুবিধা নিশ্চিত হবে।
তিনি বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হকের দক্ষ পরিচালনায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি আগের চেয়ে অনেক ভালো হয়েছে, নাগরিক সুযোগ সুবিধা বেড়েছে, উত্তর সিটি কর্পোরেশন স্মার্ট সিটিতে পরিণত হচ্ছে।
মহানগরীর উন্নয়নে স্থানীয় সরকার মন্ত্রণালয় বড়-বড় প্রকল্প বাস্তবায়ন করছে উল্লেখ করে তিনি আরো বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সবসময় সিটি কর্পোরেশন সমূহকে সর্বাতœক সহযোগিতা দিয়ে যাবে।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হকের সভাপতিত্বে দোয়া মাহফিল ও ইফতার অনুষ্ঠানে সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগ ও তার সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।
দোয়া-মাহফিল ও ইফতার অনুষ্ঠানে দেশ, জাতি ও সমগ্র ইসলাম উম্মার শান্তি-সমৃদ্ধি ও স্থিতিশীলতা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...