টস জিতে বোলিংয়ে ভারত

হারলেই বাদ, আর জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে চলে যাবে সেমিফাইনালে। এমন সমীকরণের ম্যাচে টস জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। লন্ডনের কেনিংটন ওভালে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ৩.৩০ মিনিটে। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা টিভি, গাজী টিভি ও স্টার স্পোর্টস ১।

আসরের শুরুতে গ্রুপ `বি` থেকে ভারত আর দক্ষিণ আফ্রিকাকেই সেমিফাইনালে দেখেছিলেন বেশির ভাগ ক্রিকেটবোদ্ধা। তবে প্রত্যাশিত জয়ে আসর শুরু করা ভারত আর দক্ষিণ আফ্রিকা নিজেদের দ্বিতীয় ম্যাচে আটকে গেছে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষের কাছেই। র্যাং কিংয়ের তলানির দুই দলের কাছে রীতিমতো নাকানি-চুবানি খেতে হয় তাদের। আর দুই দলের এই হারে এখন আসর থেকে একটি দলকে বিদায় নিতে হচ্ছে।

দক্ষিণ আফ্রিকা শুধু ব্যাটিং নির্ভর দলই নয়, তাদের বোলিংও বিশ্বসেরা। কাগিসো রাবাদা, মরনে মরকেল, ওয়েইন পার্নেল, ক্রিস মরিসের সঙ্গে স্পিনার ইমরান তাহির। তবে আগের দুই ম্যাচে নিজেকে মেলে ধরতে পারেনি ডি ভিলিয়ার্স। আর ভারতকে হারিয়ে সেমিতে উঠতে আজ জ্বলে উঠতে হবে তাকে।


এদিকে দুর্দান্ত ফর্মে আছেন বিরাট কোহলি, শেখর ধাওয়ান, রোহিত শর্মারা। তবে বিশ্বসেরা ব্যাটিং লাইনআপ হলেও তাদেরকে চ্যালেঞ্জ জানানোর শক্তি রাখে প্রোটিয়া বোলাররা। আর শ্রীলঙ্কার বিপক্ষে ভারতীয় বোলারদের পারফরমেন্স দেখে কিছুটা চিন্তা ভারতীয় শিবিরে। তবে তাদের জন্য স্বস্তি হল আইসিসি টুর্নামেন্টে এখন পর্যন্ত ১২ বারের দেখায় ৮ বারই জয় পেয়েছে তারা।

ভারত একাদশ
রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি (উইকেটকিপার), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, রবিচন্দ্রন অশ্বিন, জাস্প্রিত বুমরাহ।

দক্ষিণ আফ্রিকা একাদশ
হাশিম আমলা, কুইন্টন ডি কক (উইকেটকিপার), ফ্যাফ ডু প্লেসি, এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), ডেভিড মিলার, জেপি ডুমিনি, ক্রিস মরিস, অ্যান্ডিল ফেহলুকাওয়া, কাগিসো রাবাদা, মরনে মরকেল, ইমরান তাহির।

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...