সম্মাননা পেলেন বিমানের দুই পরিচ্ছন্নতাকর্মী

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজের ভেতর থেকে প্রাপ্ত ৬০টি স্বর্ণের বার স্বেচ্ছায় জমা দিয়ে বিরল ঘটনা সৃষ্টিকারী বিমানের দুই পরিচ্ছন্নতাকর্মীকে সম্মাননা জানিয়েছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। তারা হলেন- বেসরকারি ইউএস-বাংলা এয়ারলাইন্সের কর্মরত পরিচ্ছন্নতাকর্মী মো. আব্দুল কাদের ও মো. আলমাস হোসাইন।

বুধবার বিকেলে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে তাদের এ সম্মাননা দেন। রাজধানীর কাকরাইলস্থ আইডিবি ভবন ১০ তলায় শুল্ক গোয়েন্দার সদর দফতরে এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান বলেন, শাহজালালে বেসরকারি এয়ারলাইন্সের এ দুই পরিচ্ছন্নতাকর্মী প্রায় সাড়ে ৩ কোটি টাকার স্বর্ণ দেখেও আত্মসাতের চেষ্টা করেনি। বরং হেফাজতে নিয়ে শুল্ক কর্তৃপক্ষকে খবর দিয়ে বিরল ঘটনার জন্ম দিয়েছেন। এ বিরল ঘটনায় শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর পরিচ্ছন্নতাকর্মীদ্বয়কে সম্মাননা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করে। আজ (বুধবার) তাদের সম্মাননা প্রদান করা হলো।

উল্লেখ্য, ইউএস-বাংলা এয়ারলাইন্সের ওই দুই কর্মচারী গত সোমবার বিকেল ৪টায় গোপন সংবাদের ভিত্তিতে বিএস২০২ ফ্লাইটের একটি উড়োজাহাজের সিটের নিচ থেকে ৬০টি স্বর্ণের বার উদ্ধার করে। পরে উদ্ধার করা ৭ কেজি স্বর্ণ বিমানবন্দর শুল্ক কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন তারা।

ঢাকা শুল্ক কর্তৃপক্ষের সি শিফট এর সহকারী কমিশনার সাইদুল ইসলাম জানান, ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস২০২ ফ্লাইট একটি উড়োজাহাজ কলকাতা থেকে শাহজালালে সোমবার দুপুর ২টায় অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে তারা জানাতে পারেন উড়োজাহাজে স্বর্ণ নিয়ে আসা হচ্ছে। পরে আব্দুল কাদের ও আলমাস বিমানবন্দর শুল্ক কর্তৃপক্ষকে খবর দেয়।

প্রতিটি স্বর্ণ বারের ওজন ১১৬ গ্রাম, যার মোট ওজন ৬ কেজি ৯৬০ গ্রাম। উদ্ধারকৃত স্বর্ণের বাজারমূল্য সাড়ে ৩ কোটি টাকা।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...