২০৭৫ সালেও অ্যাপল, ফেসবুক, গুগলের কর্তৃত্ব থাকবে

অ্যাপলের সহ প্রতিষ্ঠাতা স্টিভ ওজনিয়াক বিশ্বাস করেন অ্যাপল, গুগল এবং ফেসবুক ২০৭৫ সাল নাগাদ আরো বিশাল হবে এবং পৃথিবীতে কর্তৃত্ব করে যাবে।


১৯১১ সালে স্থাপিত আইবিএম এর মতো অ্যাপলও আরো দীর্ঘ সময়ব্যাপী পৃথিবীতে টিকে থাকবে। গত রোববার যুক্তরাষ্ট্রের এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে তিনি এ মন্তব্য করেন।

অ্যাপলের সবশেষ প্রান্তিকের ২৪৬.১ বিলিয়ন ডলার তহবিলের দিকটি তুলে ধরে তিনি বলেন, যে কোনা যায়গায় অ্যাপলের বিনিয়োগ করার সমার্থ্য রয়েছে। ২০৭৫ সালে থাকবে না অ্যাপল, এটা তাদের থেকে আশা করা আসলে অযৌক্তিক হবে। গুগল, ফেসবুকের ক্ষেত্রেও একই কথা মানায়।

আগামী ২১ এপ্রিল থেকে ২৩ এপ্রিল পর্যন্ত তিন দিনের সিলিকন ভ্যালি কমিক কন (এসভসিসি)  কনফারেন্সকে সামনে রেখে ওজনিয়াক একথা বলেন। এই ইভেন্টের স্লোগান ‘দ্য ফিউচার অব হিউমেনিটি: হোয়ার উইল বি ইন ২০৭৫?

সেই মানুষগুলোর তালিকায় সবসময়ই দাপটের সাথে স্থান করে আছেন ওজনিয়াক। যারা যথার্থ ভবিষ্যদ্বাণী করেছে।  ১৯৮২ সালে তিনি বলেছিলেন বহনযোগ্য ল্যাপটপের উত্থান ঘটবে এবং ৫৮ বছর বয়সে কিভাবে আমরা জীবনযাপন করবো তারও শক্তিশালী মন্তব্য করেন।

২০৭৫ সালে আমরা কি ধরণের পৃথিবী প্রত্যাশা করতে পারি তারও বেশ কিছু ভবিষ্যদ্বাণী করেছেন তিনি। ওজনিয়াকের মতে, একটা সময় পৃথিববীর সব শহরে আর্টিফিসিয়েল ইন্টিলিজেন্সি বিদ্যমান থাকবে। গ্রাহকরা তখন স্মার্ট ওয়াল এবং অন্যান্য সব পৃষ্টের সাথে ক্রিয়া করে কোনাকাটা, যোগাযোগ এবং বিনোদিত হতে পারবে।

উল্লেখ্য, স্টিভ ওজনিয়াকের সহযোগিতায় ১৯৭৬ সালে স্টিভ জবস অ্যাপল প্রতিষ্ঠা করে এবং ১৯৭৬ সালে অ্যাপল ১ কম্পিউটার উদ্ভাবন করেন।
এছাড়া ওজনিয়াক প্রাথমিকভাবে ১৯৭৭ সালে অ্যাপল ২ এর নকশা করেন যখন জবস এর তত্ত্বাবধান করেন।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...