পটুয়াখালীতে বাল্যবিয়েকে লালকার্ড দেখালো শিক্ষার্থীরা

মাদক, বাল্যবিবাহ ও ইভটিজিংকে লাল কার্ড দেখিয়ে শপথ গ্রহণ করেছে পটুয়াখালীর হাজারো শিক্ষার্থী। স্বেচ্চাসেবী সংগঠন ‘লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে বুধবার সকাল ১০টায় শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এ শপথগ্রহণ অনুষ্ঠিত হয়।

একই সময়ে শহরের লতিফ মিউনিসিপ্যাল সেমিনারি, পুলিশ লাইন্স মাধ্যমিক বিদ্যালয় ও রশিদ কিশালয় বিদ্যানিকেতনের শিক্ষার্থীরাও শপথগ্রহণ করে।

লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান এ শপথ বাক্য পাঠ করান। এ সময় উপস্থিত ছিলেন শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমীর হোসেন প্রমুখ।

এছাড়া অপর তিন বিদ্যালয়ে শপথ অনুষ্ঠান পরিচালনা করেন পটুয়াখালী লাল সবুজ উন্নয়ন সংঘের জেলা আহ্বায়ক জুনায়েদ হাসান (ইভান), সিনিয়র সদস্য আসিফুজ্জামান প্রমুখ।

কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম জানান, লাল সবুজ উন্নয়ন সংঘ একটি স্বেচ্চাসেবী সংগঠন এটি শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত। সংগঠনটি ইতোমধ্যে বরিশাল বিভাগের পাঁচটি জেলা বরিশাল, পটুয়াখালী, পিরোজপুর, ঝালকাঠি ও সর্বশেষ ভোলা জেলায় মাদক, বাল্যবিবাহ ও ইভটিজিং প্রতিরোধে সভা এবং শিক্ষার্থীদের শপথ পাঠের মধ্যদিয়ে আনুষ্ঠানিক কার্যক্রম শেষ করবে।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...