‘গেইলকে আরও সুযোগ দেয়া উচিত’

ক্রিস গেইলের কী যে হলো! তার ব্যাট খুব একটা হাসছে না। আর তাতে জায়গা হচ্ছে না রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর নিয়মিত একাদশে। দলটির সেরা একাদশে আসা-যাওয়ার মিছিলে রয়েছেন টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন।

গেইলকে ছাড়া কি ভালো করতে পারছে বেঙ্গালুরু? নাহ, সেটা আর পারছে কই? পাঁচ ম্যাচের মধ্যে চারটিতেই হেরে গেছে বিরাট কোহলির দল। আইপিএলের পয়েন্ট টেবিলের তলানিতে নেমে গেছে গত আসরের রানার্স-আপ দলটি; সংগ্রহ মাত্র ২ পয়েন্ট। শীর্ষে থাকা মুম্বাই ইন্ডিয়ান্সের সংগ্রহ ৫ ম্যাচে ৮ পয়েন্ট।

এদিকে চলতি আইপিএলে এখনও স্বরূপে দেখা যায়নি ক্রিস গেইলকে। উদ্বোধনী ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে করেছিলেন ৩২ রান। আর নিজেদের দ্বিতীয় ম্যাচে দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে করেছিলেন ৬ রান।

এরপর বেঙ্গালুরুর তৃতীয় ম্যাচের একাদশে জায়গা হয়নি তার। নিজেদের চতুর্থ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে একাদশে জায়গা পেলেন গেইল। ২৭ বলে দুটি চার ও একটি ছক্কায় করেছেন ২২ রান। পঞ্চম ম্যাচেও একাদশের বাইরে গেইল।

তবে গেইলকে আরও সুযোগ দেয়া উচিত বলে মনে করেন রবি শাস্ত্রী। আনন্দবাজারকে দেয়া এক সাক্ষাৎকারে ভারতের সাবেক এই ক্রিকেটার বলেন, ‘দু’টো হোম ম্যাচের একটা দিবারাত্রির আর একটা রাতের ম্যাচ ছিল। আগের ম্যাচটায় দেখেছি বল ভালো ব্যাটে আসছে না। যা ক্রিস গেইলের কাছে মোটেই কাঙ্ক্ষিত জিনিস নয়। ওর এমন পিচ দরকার যেখানে বাউন্সটা সমান থাকবে আর বল ভালো ব্যাটে আসবে। শুধু গেইল কেন, আরসিবির টপ-অর্ডারও সে রকমই পিচ পছন্দ করে। তবে একটা কথা বলতে চাই। পিচ যে রকমই হোক বা ওয়েস্ট ইন্ডিয়ান ওপেনার যে রকম ফর্মেই থাকুক না কেন, গেইলকে একাদশে আরও সুযোগ দেয়া উচিত।’

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...