পদ্মাসেতুর ৪২ শতাংশ কাজ শেষ : ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মাসেতুর নির্মাণ কাজ কাঙ্ক্ষিত লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছে।  প্রতিশ্রুতি অনুযায়ী সেতুর নির্মাণ কাজ যথা সময়ে শেষ হবে। পদ্মাসেতুর সার্বিক অগ্রগতি হয়েছে ৪২ শতাংশ। জুন মাসের মধ্যেই পিলারের উপর সকল স্প্যান বসানোর কাজ শুরু হবে এবং ১৫ দিন পর পর নতুন স্প্যান বসানোর কাজ চলবে।

রোববার দুপুরে মুন্সিঞ্জের লৌহজং উপজেলার কুমারভোগ এলাকার পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের পুনর্বাসন সাইটসমূহের ৪টি প্রাথমিক বিদ্যালয় এবং ৫টি স্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
তিনি আরো জানান, মূল সেতুর ৬২টি পাইল ড্রাইভ সম্পন্ন হয়েছে। এরমধ্যে জাজিরা প্রান্তে ৩৮টি, মাওয়া প্রান্তে ১৪টি এবং ট্রানজিশন পিয়ার ১০টি। সেতুতে মোট ৪১টি স্প্যান বসবে। এরমধ্যে ৭টি স্প্যান (সুপার স্ট্রাকচার) কাজ শেষ হয়েছে।
৭টি স্প্যান স্থাপনের জন্য মাওয়া প্রান্তে প্রস্তুত আছে। ১২টি স্পেন তৈরির কাজ শেষ হয়েছে, যেগুলো শিগগিরই চীন থেকে বাংলাদেশে এসে পৌঁছাবে।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মুন্সিগঞ্জ ২ আসনের এমপি সাগুফতা ইয়াসমিন এমিলি, সেতু বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, পদ্মাসেতু প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম, বিগ্রেডিয়ার জেনারেল শাকিল আহম্মেদ প্রমুখ।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...