ওভারব্রিজের দাবিতে মাঠে নামছে পুরান ঢাকাবাসী

রাজধানীর নর্থসাউথ রোড হতে তাঁতিবাজার মোড় ও জিন্দাবাহার থেকে নয়াবাজার পর্যন্ত উপযুক্ত স্থানে স্পিড ব্রেকার (গতিরোধক) ও ফুট ওভারব্রিজের দাবিতে মাঠে নামছেন পুরান ঢাকাবাসী।

এ দাবি আদায়ে তারা আগামী শনিবার বেলা ১১টায় বংশাল নতুন চৌরাস্তা থেকে তাঁতিবাজার মোড় হয়ে নয়াবাজার পর্যন্ত মানববন্ধন ও শোভাযাত্রা কর্মসূচি পালন করবেন।

পুরান ঢাকা মঞ্চ, আলুবাজার বন্ধু সংঘ ও ঢাকা ইয়ুথ ক্লাব ইন্টারন্যাশনালের যৌথ উদ্যোগে এ কর্মসূচি পালিত হবে।

এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে আলুবাজার বন্ধু সংঘের নেতা ইসলাম উদ্দিন জানান, চার শতাধিক বছরের পুরান ঢাকা এখন বিশ্বের অন্যতম মেগাসিটিতে পরিণত হয়েছে। এর গোড়াপত্তন পুরান ঢাকায় হলেও এটি বরাবরই অবহেলিত। এখানে নেই বসবাস উপযোগী পরিবেশ। সর্বদা যানজট, জলাবদ্ধতা ও পরিবেশ দূষণ এখানকার নিত্যদিনের ব্যাপার। এগুলোর সঙ্গে নতুন করে যোগ হয়েছে সড়ক দুর্ঘটনা।

তিনি জানান, সৈয়দ নজরুল ইসলাম সরণি (নর্থসাউথ রোড) গুলিস্তান থেকে তাঁতিবাজার মোড় হয়ে বাবুবাজার ব্রিজ পর্যন্ত অত্যন্ত ব্যস্ততম সড়কে প্রতিমাসে দু’চারটা সড়ক দুর্ঘটনা ঘটছে।

এছাড়া বাবুবাজার বিজ্রের মুখে একদিকে নবাব ইউসুফ রোড, জিন্দাবাহার, ইসলামপুর, সৈয়দ আওলাদ হোসেন লেন, প্রসন্ন পোদ্দার লেন। অপরদিকে নয়াবাজার, বংশাল, আরমানিটোলা, সামসাবাদ লেন, কসাইটুলি ও বাঘদাসা লেন রয়েছে। এ সংযোগ সড়কে বিভিন্ন ব্যবসা ও শিক্ষা প্রতিষ্ঠান থাকায় বিপুলসংখ্যক মানুষ পারাপার হয়।

কিন্তু এসব এলাকায় উপযুক্ত স্থানে স্পিড ব্রেকার ও ফুটওভারব্রিজ না থাকায় দুর্ঘটনা ঘটছে। এসব কারণে তারা শনিবার মানববন্ধন ও শোভাযাত্রার আয়োজন করছেন বলে জানান ইসলাম উদ্দিন।

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...