কার হাতে যাচ্ছে মহিলা আ.লীগের নেতৃত্ব

ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগ। প্রায় ১৪ বছর পর শনিবার সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে সংগঠনটির।
 
শনিবার সকালে রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনের উদ্বোধন করেন।
 
মহিলা আওয়ামী লীগের কাউন্সিলর-ডেলিগেটদের অংশগ্রহণে শনিবার বিকেলে শুরু হবে নেতৃত্ব নির্বাচনী পর্ব। আর এ পর্বকে ঘিরে আলোচনার শেষ নেই।
 
মহিলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি আশরাফুন্নেসা মোশাররফ, সহ-সভাপতি সাফিয়া খাতুন, সাংগঠনিক সম্পাদক মাহমুদা খানম কৃক, ঢাকা মহানগর উত্তর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিদা তারেক দিপ্তী রয়েছে নতুন নেতৃত্বে আলোচনায়। এই সম্মেলনে নবীন-প্রবীণের সমন্বয়ে নতুন নেতৃত্ব আসবে বলে আশা করছেন মহিলা আওয়ামী লীগের নেতারা। 

২০০৩ সালের ১২ জুলাই সর্বশেষ মহিলা আওয়ামী লীগের সম্মেলনে অনুষ্ঠিত হয়েছিল। ওই সম্মেলনে আশরাফুন্নেসা মোশাররফ সভাপতি ও ফজিলাতুন্নেসা ইন্দিরা সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। পরে ২০০৯ সালে ফজিলাতুন্নেসা ইন্দিরা আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য নির্বাচিত হলে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হন পিনু খান। এরপর দীর্ঘ সময় পেরিয়ে গেলেও আর সম্মেলন করতে পারেনি সংগঠনটি। নেতৃত্বের পরিবর্তন না আসায় সাংগঠনিক কার্যক্রমও ঝিমিয়ে পড়েছিল। মূল দল আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় মাঠের রাজনীতিতেও তাদের খুব একটা দেখা মেলেনি।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...