একরাম হত্যা মামলা ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরাম হত্যা মামলার প্রধান আসামি বিএনপি নেতা মাহতাব উদ্দিন চৌধুরী ওরফে মিনার চৌধুরীকে হাইকোর্টের দেয়া জমিন বাতিল করেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। একই সঙ্গে আলোচিত এই মামলা ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আদালত।

হাইকোর্টের জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা স্থগিত আবেদন শুনানি নিয়ে রোববার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বাধানী আপিল বিভাগের বেঞ্চ এ নির্দেশ দেন।
আদালতে আজ আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ।
অন্যদিকে মিনার চৌধুরীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আমিনুল হক ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।
গত বছরের ২৪ নভেম্বর মিনার চৌধুরীর ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্টের বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জাফর আহমদের সমন্বয়ে গঠিত বেঞ্চ।
তার আগে ২০১৫ সালের ৫ অক্টোবর বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ মিনার চৌধুরীর জামিন আবেদন খারিজ করে দেন।
২০১৬ সালের ১৬ মার্চ হাইকোর্ট মিনার চৌধুরীকে জামিন দিয়েছিলেন। পরে আবার আপিল বিভাগ হাইকোর্টের জামিন আদেশ বাতিল করে দেন।
২০১৪ সালের ২০ মে ফেনীর একাডেমি এলাকার বিলাসী সিনেমা হলের সামনে প্রকাশ্যে গুলি করে ও পুড়িয়ে হত্যা করা হয় ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি একরামুল হককে।
এ সময় তার সঙ্গে থাকা সাবেক উপজেলা চেয়ারম্যান, স্থানীয় পত্রিকার সম্পাদক ও গাড়িচালকও দগ্ধ হন।
ওইদিন রাত ১টার দিকে নিহত একরামুল হকের বড় ভাই তার নির্বাচনী প্রতিদ্বন্দ্বী বিএনপি নেতা মাহতাব উদ্দিন মিনারকে প্রধান আসামি করে অজ্ঞাতপরিচয় ৩৫ জনের বিরুদ্ধে ফেনী সদর থানায় মামলা দায়ের করেন।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...