বাংলাদেশ নিজ যোগ্যতায় পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে : খন্দকার মোশাররফ হোসেন

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বাংলাদেশ তার নিজ যোগ্যতায় স্বাধীনতা অর্জনের পর পৃথিবীর বুকে অন্যতম শ্রেষ্ঠ জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। তিনি রোববার জেলা শহরের অম্বিকা ময়দানে জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক শওকত আলী জাহিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য কাজী জাফরুল্লাহ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান এমপি, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম এমপি, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এডভোকেট মোল্লা মো. আবু কাউছার, সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ এমপিসহ জেলার বিভিন্ন নেতৃবৃন্দ।
খন্দকার মোশাররফ হোসেন বলেন, বর্তমান সরকার সত্যিকার মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে উন্নয়নের সকল ক্ষেত্রে বিশ্বের বুকে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। বাংলাদেশের এ উন্নয়নের আন্দোলনের ধারক ও বাহক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশব্যাপী অবকাঠামোগত উন্নয়ন ও জনগণের ক্ষমতায়নের কথা উল্লেখ করে তিনি বলেন, দেশের এ অগ্রযাত্রাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সকল নেতা-কর্মীদের একযোগে কাজ করতে হবে।
বিশ্বব্যাংকসহ অন্যান্য উন্নয়ন সহযোগীদের অনাহুত অভিযোগের কথা উল্লেখ করে মোশাররফ বলেন, একটি সংঘবদ্ধ অপশক্তি দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করার জন্য সর্বদা ষড়যন্ত্রে লিপ্ত। এসব ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।
পরে মন্ত্রী ফরিদপুরস্থ কবি জসীম উদ্্দীন হলে প্রধানমন্ত্রীর ফরিদপুর আগমন উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় অংশগ্রহণ করেন।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...