ফোনে আড়িপাতার অভিযোগ উড়িয়ে দিলেন এফবিআই প্রধান কমি

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থার (এফবিআই) পরিচালক জেমস কমি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফোনে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার আড়ি পাতার অভিযোগ নাকচ করেছেন। দেশটির গত নির্বাচনের আগে এ আড়িপাতা হয় বলে শনিবার ট্রাম্প এ অভিযোগ করেন।
আজ সোমবার বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়, কমি যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের প্রতি ওবামার বিরুদ্ধে আনা অভিযোগ প্রকাশ্যে প্রত্যাখ্যান করার আহ্বান জানিয়েছেন। তবে বিচার বিভাগ কমির এই নির্দেশ নিয়ে তাৎক্ষণিক কোনো বিবৃতি দেয়নি।
যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম দেশটির বিভিন্ন কর্মকর্তার বরাত দিয়ে জানায়, কমি বিশ্বাস করেন বারাক ওবামার বিরুদ্ধে ট্রাম্পের এমন অভিযোগের সমর্থনে কোনো প্রমাণ নেই।
গত শনিবার এক টুইটে ট্রাম্প অভিযোগ করেন, নির্বাচনী প্রচারকালে ট্রাম্প টাওয়ারের ফোনে ওবামা আড়ি পাতেন। টেলিফোনে আড়ি পাতার বিষয়ে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের করা অভিযোগের জবাব দিয়েছেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। ট্রাম্পের অভিযোগ নাকচ করেছেন তিনি। তার পক্ষ থেকে বলা হয়েছে, এই অভিযোগ পুরোপুরি মিথ্যা।
এর আগে ওবামার বৈদেশিক নীতি বিষয়ক উপদেষ্টা এবং স্পীচরাইটার বেন রোডেস টুইটারে এক বার্তায় বলেন, ‘কোন প্রেসিডেন্ট টেলিফোনে আড়িপাতার নির্দেশ দিতে পারেন না। সাধারণত নাগরিকদের অধিকার সুরক্ষায় এ ধরণের নিয়ন্ত্রণমূলক কাজ করা হয়।’
ওবামার আরেক মুখপাত্র বলেন, ট্রাম্পের অভিযোগ একেবারে র্নিজলা মিথ্যা।
উল্লেখ্য, ট্রাম্পের নির্বাচনী প্রচারে রাশিয়ার যোগসাজশ নিয়ে যৌথ তদন্ত করছে এফবিআই ও কংগ্রেস।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...