সূচকের সঙ্গে লেনদেনের পতন

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্যসূচক ও লেনদেনের পতন ঘটেছে। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ১০ দশমিক বেড়ে ৫ হাজার ৭২৬ দশমিকে দাঁড়িয়েছে।

লেনদেন হয়েছে ১ হাজার ৪০ কোটি ৮০ লাখ টাকা। আগের দিন বুধবার লেনদেন হয় ১ হাজার ২৯০ কোটি ৩৮ লাখ টাকা। অর্থাৎ বাজারটিতে লেনদেন কমেছে ২৪৯ কোটি ৫৮ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে ১৩০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম আগের দিনের তুলনায় বেড়েছে। অপরদিকে দাম কমেছে ১৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির দাম।

টাকার অংকে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকোর শেয়ার। এদিন কোম্পানির ৫৩ কোটি ৫৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা সিটি ব্যাংকের ৩৭ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৩০ কোটি ২০ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে এবি ব্যাংক। এরপর লেনদেনে রয়েছে, এনবিএল, লংকাবাংলা ফিন্যান্স, সিএনএ টেক্সটাইল, আরএসআরএম স্টিল, বেক্সিমকো, ফার্মা, ওয়ান ব্যাংক এবং জিপিএইচ ইস্পাত।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসসিএক্স সূচক ২৫ দশমিক কমে দাঁড়িয়েছে ১০ হাজার ৭৬৪ দশমিকে। বাজারটিতে ৬৯ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয় ৮১ কোটি ৫ লাখ টাকা। বৃহস্পতিবার সিএসইতে লেনদেন হওয়া ২৫৮টি ইস্যুর মধ্যে দাম বেড়েছে ১০৫টির, কমেছে ১৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির দাম।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...