কিম জং উন খুব খারাপ কাজ করছেন : ট্রাম্প

উত্তর কোরিয়ার নেতা কিং জং উনের সমালোচনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পিয়ং ইয়ংয়ের তীব্রগতির নতুন রকেট ইঞ্জিন পরীক্ষার পর কয়েক ঘণ্টার মধ্যে ট্রাম্প বলেন, তিনি (কিম) খুব, খুব খারাপ কাজ করেছেন।

ছুটি কাটাতে ফ্লোরিডার মার-এ-লাগো রিসোর্টে যাওয়ার সময় সাংবাদিকদের কাছে তিনি ওই মন্তব্য করেন। ট্রাম্প বলেছেন, উত্তর কোরিয়াসহ অন্যান্য ইস্যুতে তার প্রশাসনের কর্মকর্তারা সাপ্তাহিক বৈঠকে আলোচনা করেছেন।

উত্তর কোরিয়া ইস্যুতে ওই আলোচনার কথা উল্লেখ করে ট্রাম্প বলেছেন, তিনি (কিম) খুব, খুবই খারাপ কাজ করছেন। আমি বলবো, তিনি অত্যন্ত খারাপ কাজ করেছেন।

পিয়ং ইয়ংয়ের রাষ্ট্রীয় গণমাধ্যম বলছে, সোহাই স্যাটেলাইট উৎক্ষেপণ মাঠে শক্তিশালী এক নতুন রকেট ইঞ্জিনের পরীক্ষা পর্যবেক্ষণ করেছেন দেশটির নেতা কিম জং উন।

চলতি বছরের শুরুতে উত্তর কোরিয়ার এই নেতা বলেন, আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষায় প্রস্তুত ছিল সেনাবাহিনী।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রী রেক্স টিলারসনের চীন সফরের মধ্যেই উত্তর কোরিয়া ওই পরীক্ষা চালায়। টিলারসনের পূর্ব এশিয়া সফরে পিয়ং ইয়ংয়ের ক্রমবর্ধমান পারমাণবিক ও ক্ষেপণাস্ত্র কর্মসূচির বিষয়টি প্রাধান্য পেয়েছে। তবে এর আগেও উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষার লাগাম টেনে ধরতে আলোচনা ও নিষেধাজ্ঞা আরোপ করা হলেও তাতে কোন কাজ হয়নি।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...