নিহত ১২৮ পুলিশ সদস্যের পরিবারকে সম্মাননা


গত বছর সারাদেশে নিহত ১২৮ সদস্যের পরিবারবর্গকে সম্মননা দিয়েছে পুলিশ বিভাগ। আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন ও গ্রেফতারসহ অভ্যন্তরীণ নিরাপত্তার দায়িত্ব পালন করতে গিয়ে তার প্রাণ হারান।

বুধবার সকালে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ উপলক্ষে ঢাকা পুলিশ স্টাফ কলেজে (পিএসসি) এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী মো.আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথি ছিলেন আইজিপি এ কে এম শহীদুল হক। স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মো. মাইনুর রহমান চৌধুরী।

‘পুলিশ মেমোরিয়াল ডে’ উপলক্ষে নির্মিত অস্থায়ী পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি। এ সময় পুলিশের একটি চৌকস দল সশস্ত্র সালাম প্রদান করেন। বিউগলে বাজানো হয় করুণ সুর। পরে ২০১৬ সালে সারাদেশে কর্তব্যরত অবস্থায় নিহত ১২৮ পুলিশ সদস্যের পরিবারকে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানের শুরুতে নিহত পুলিশ সদস্যদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে আইজিপি নিহতদের পরিবারবর্গের হাতে সম্মাননার স্বীকৃতি স্মারক ও উপহার তুলে দেন। এ সময় নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গ আইজিপি ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেগাপ্লুত হয়ে পড়েন।

উল্লেখ্য, আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন ও অপরাধীদের গ্রেফতারসহ দেশের অভ্যন্তরীণ নিরাপত্তার পালন করতে গিয়ে গত ২৫ বছরে সারাদেশে নিহত হয়েছেন ১ হাজার ১৩৯ জন পুলিশ সদস্য। এর মধ্যে ২০১৬ সালে নিহত হন ১২৮ জন। 

১৯৮৬ সাল থেকে নিহত পুলিশ সদস্যদের স্মরণে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালন করে আসছে বাংলাদেশ পুলিশ।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...