চোখের দেখা না হলেও সবার কথা মনে পড়ে


এখন বক্তব্য রাখবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা- বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের পঞ্চম সম্মেলনে এমন ঘোষণা আসার সঙ্গে সঙ্গেই মুর্হুমুহু করতালিতে মুখরিত হয়ে ওঠে রাজধানীর ফার্মগেটের খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তন। 

দীর্ঘ ১৩ বছর পর সম্মেলন উপলক্ষে শনিবার সকালে রাজধানীসহ সারাদেশ থেকে মহিলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা কৃষিবিদ ইনস্টিটিউশনে ছুটে আসেন। শত শত নেতাকর্মীর উদ্দেশে বক্তৃতার শুরুতেই শেখ হাসিনা বলেন, ‘ব্যস্ততার কারণে আপনাদের অনেকের সাথে চোখের দেখা হয় না, কিন্তু মনের দেখা ঠিকই হয়। সবার কথা মনে পড়ে।’ 

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে আওয়ামী লীগের প্রতিটি আন্দোলন-সংগ্রামে মহিলা নেতাকর্মীরা গুরত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে অমানবিক নির্যাতনের শিকার হয়েছেন।

প্রধানমন্ত্রী বলেন, নারীদের ক্ষমতায়ন ও সমঅধিকার প্রতিষ্ঠায় বর্তমান সরকার সকল প্রকার উদ্যোগ গ্রহন করেছে। সমাজের বিভিন্ন স্তরে পুরুষদের পাশাপাশি মেয়েরা সমতালে এগিয়ে চলেছে। কোনো কোনো ক্ষেত্রে পুরুষদের পিছু ফেলে এগিয়ে যাচ্ছে নারী। 

শেখ হাসিনা বলেন, মানুষ যেন স্বাচ্ছন্দে খেয়ে পড়ে বাঁচতে পারে সেজন্য বর্তমান সরকারের আমলে সরকারি চাকরিজীবিসহ বিভিন্ন সেক্টরে বেতনভাতা বৃদ্ধি করেছে। বিশ্বের কোনো দেশের সরকারের এত বেতন বৃদ্ধির রেকর্ড নেই।  

তিনি বলেন, কোন পরিবারের সন্তানরা যেন জঙ্গিবাদ ও মাদকাসক্ত না হয় সে জন্য মায়েদের বেশি নজর রাখতে হবে। মাকে সন্তানের সবচেয়ে বড় নির্ভরযোগ্য বন্ধু হতে হবে। 

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...