দারুণ সূচনার পর তামিমের বিদায়

শুধু টেস্ট নয় বাংলাদেশের সকল সংস্করণের সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল। তার ব্যাট ঝলসে ওঠা মানে দারুণ সূচনা বাংলাদেশের। শততম টেস্টেও দারুণ কিছু প্রত্যাশায় তার দিকেই তাকিয়ে ছিল বাংলাদেশ। দিনের সূচনাটাও তেমনই করেছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত হাফ সেঞ্চুরি থেকে ১ রান আগেই সাজঘরে ফিরতে হয় তাকে।

হেরাথের লেগ স্ট্যাম্পে থাকা বল লেগে ঘুরাতে চেয়েছিলেন তামিম। তবে বলে ব্যাটে করতে না পারায় আঘাত হানে প্যাডে। খালি চোখে মনে হয়েছিল বল ব্যাটে লেগে প্যাডে লেগেছে। আম্পায়ারও তাই ভেবেছিলেন। তবে রিভিউ নেন হেরাথ। টিভি রিপ্লেতে পরিষ্কার না দেখা গেলেও শ্রীলঙ্কার পক্ষেই সিদ্ধান্ত গেলে মাঠ ছাড়তে হয় তামিমকে।

আউট হওয়ার আগে খেলেছেন ৪৯ রানের ইনিংস। তবে সৌম্যকে নিয়ে দলের জন্য কার্যকরী ৯৫ রানের জুটি গড়ে তোলেন। তবে অপর প্রান্তে সাবলীল ব্যাটিং করে সৌম্য অপরাজিত আছেন ৪০ রানে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত চা বিরতি পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ৯৫ রান।

এর আগে কলম্বোয় আগের দিনের ৭ উইকেটে ২৩৮ রান নিয়ে ব্যাটিং করতে নেমেছিল শ্রীলঙ্কা। এদিন শেষ ৩ উইকেট হারিয়ে আরও ১০০ রান যোগ করে দলটি। ফলে ৩৩৮ রানের বড় সংগ্রহই পায় স্বাগতিকরা। দলের এ সংগ্রহের ভিত গড়ে দেন দলের একমাত্র অভিজ্ঞ ব্যাটসম্যান দিনেশ চান্দিমাল। ৩০০ বলে ১৩৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...