বগুড়ায় শাস্তি : বিভিন্ন মেডিকেলে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের চার ইন্টার্ন চিকিৎসককে শাস্তির প্রতিবাদে কর্মবিরতিতে দেশের বিভিন্ন মেডিকেলের ইন্টার্ন চিকিৎসকরা। 

শনিবার সকাল ১০টা থেকে এই কর্মবিরতি শুরু হয়।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মুশফিকুজ্জামান আকন্দ জানান, দুই দফা দাবিতে তারা ধর্মঘটে নেমেছেন। দাবিগুলো হলো- বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের চার ইন্টার্ন চিকিৎসকদের শাস্তি প্রত্যাহার করে তাদের নিজেদের কর্মস্থলে বহাল রাখা এবং ইন্টার্ন চিকিৎসকদের নিরাপত্তা প্রদান।

এই দাবি আদায় হওয়ার পূর্ব পর্যন্ত তারা কাজে যোগ দেবেন না। একই দাবিতে দুপুরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের মানববন্ধন করা হবে বলে জানিয়েছেন তিনি।

বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকরা এক রোগীর স্বজনদের মারধর করায় চারজনের ইন্টার্নশিপ ছয় মাসের জন্য স্থগিত করে হাসপাতাল কর্তৃপক্ষ। এছাড়া ছয় মাস পরে তাদের চারটি ভিন্ন হসপাতালে ইন্টার্নশীপ করার শাস্তিও দেয়া হয়।

এ ব্যাপারে ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. দেবপদ রায় বলেন, ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহারে আলোচনা চলছে। অন্তত জরুরি বিভাগের সেবা অব্যাহতি রাখতে তাদের আমরা অনুরোধ করেছি। এছাড়া অন্য চিকিৎসকদের সঙ্গেও আমরা বসেছি। যাতে হাসপাতালের সেবা ব্যাহত না হয়।

অন্যদিকে, রাজশাহী ও রংপুর মেডিকেল হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরাও অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে। এতে ব্যাহত হচ্ছে হাসপাতালগুলোর চিকিৎসা সেবা। ভোগান্তিতে পড়েছে চিকিৎসক ও তাদের স্বজনরা।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...