জঙ্গিবাদ ঠেকাতে মা-বোনদের ভূমিকা রাখতে হবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, সারাবিশ্বে এখন নতুন একটি উপসর্গ যুক্ত হয়েছে সেটা হলো জঙ্গিবাদ। একটি পরিবার যদি সচেতন থাকে, মা-বোনেরা যদি সচেতন থাকেন তাহলে সে পরিবার থেকে কখনও কেউ জঙ্গি হতে পারে না।

তিনি বলেন, ছেলে বা মেয়েকে শুধু টাকা দিলেই হবে না। তাদের খোঁজ-খবর নিতে হবে। তাদেরকে ভালোবাসা-অাদর দিয়ে মানুষ করলে তারা কখনও জঙ্গি হতে পারে না।

শনিবার মহিলা আওয়ামী লীগের কাউন্সিল উপলক্ষে রাজধানীর ফার্মগেটের খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগ যাতে জয়ী হতে পারে সে জন্য মহিলা আওয়ামী লীগকে কাজ করতে হবে। সারাদেশে মহিলাদের মধ্যে প্রচার করতে হবে। সরকার কোন কোন ক্ষেত্রে উন্নয়ন করেছে, সফলতা দেখিয়েছে সেগুলো সাধারণ মানুষের মধ্য তুলে ধরতে হবে।

শেখ হাসিনা বলেন, আমরা রাজনীতির মাধ্যমে মানুষের সেবা করতে চাই। ব্যবসা করার জন্য আমরা রাজনীতি করি না। মানুষের সেবা করে অমাদের সমাজকে এগিয়ে নিতে হবে। দেশের জনগণকে অর্থনৈতিকভাবে মুক্তি দিতে হবে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ গৃহীত কর্মসূচির কারণেই অজ দেশে দারিদ্র্য বিমোচন হচ্ছে। নারীদের ক্ষমতায়নের কারণে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, নারীকে মুক্তি দিতে আমরা সামাজিক অনেক কর্মসূচি ঘোষণা করেছি। এসব কর্মসূচি সফল হওয়ার ফলে নারী সমাজ মুক্তি পাচ্ছে। পাঁচ কোটি মানুষ আজ নিম্নবিত্ত থেকে মধ্যবিত্তে উঠে এসেছে। গত আট বছরে দারিদ্র্যের হার কমে ২২ ভাগে নেমে এসেছে।

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...