বাড়ছে বিমান ভাড়া, যোগ হচ্ছে নিরাপত্তা ও উন্নয়ন ফি

নতুন করে বাড়ছে উড়োজাহাজের ভাড়া। এছাড়া যাত্রীদের ভাড়ার সঙ্গে বিমানবন্দরের নিরাপত্তা ও উন্নয়ন ফি বাবদ অতিরিক্ত অর্থ দিতে হবে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী, এখন থেকে যাত্রীদের থেকে নির্ধারিত হারে এই ফি আদায় করা হবে। এয়ারলাইন্সগুলোর মাধ্যমে টিকিট বিক্রির সময় যাত্রীদের থেকে এই ফি আদায় করবে সরকার।

জানা গেছে, সার্কভুক্ত দেশগুলোর ক্ষেত্রে বিমানবন্দর উন্নয়ন ফি ধরা হয়েছে যাত্রীপ্রতি ১০ ডলার। সেইসঙ্গে যাত্রীপ্রতি নিরাপত্তা ফি ৮ ডলার নির্ধারণ করা হয়েছে। সার্কভুক্ত দেশ ছাড়া অন্য দেশের ক্ষেত্রে এই ফি ধরা হয়েছে যথাক্রমে ২০ ও ১৫ ডলার। 

তবে, উড়োজাহাজের ভাড়া কত বৃদ্ধি পাবে তা জানানো হয়নি।

এদিকে, অভ্যন্তরীণ রুটের যাত্রীদের ক্ষেত্রে বিমানবন্দর উন্নয়ন ফি ধরা হয়েছে ১৫০ টাকা এবং যাত্রী নিরাপত্তা ফি ধরা হয়েছে ১০০ টাকা।

সিভিল এভিয়েশনের মুখপাত্র রেজাউল করিম এ প্রসঙ্গে জানান, যাত্রী নিরাপত্তা ও বিমানবন্দর উন্নয়ন ফি আরোপের বিষয়ে আলোচনার জন্য ১৯ মার্চ একটি বৈঠক আহ্বান করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের সচিবের সভাপতিত্বে ওই বৈঠকে অর্থ মন্ত্রণালয়ের প্রতিনিধি, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও দেশীয় বেসরকারি এয়ারলাইন্সগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...