মার্কিন উদ্দীপনা পুনরুদ্ধারের অঙ্গীকার ট্রাম্পের


মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কংগ্রেসে দেয়া প্রথম ভাষণে আশাবাদী হওয়ার মতো সুর শোনালেন। মঙ্গলবার রাতে মার্কিন কংগ্রেসে আমেরিকান উদ্দীপনা পুনরুদ্ধারের অঙ্গীকার করেন তিনি। একই সঙ্গে বিশ্বমঞ্চে যুক্তরাষ্ট্রের ভূমিকার বিষয়ে কথা বলেছেন ট্রাম্প।

ভাষণের শুরুতে ইহুদিদের কবরস্থানে সাম্প্রতিক হামলা, ভাঙচুর ও গত সপ্তাহে কানসাসে জাতিগত ঘৃণায় এক ভারতীয় নাগরিককে গুলি করে হত্যার নিন্দা জানিয়েছেন তিনি। মার্কিনিদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান ট্রাম্প।  

এরপরই ট্রাম্প তার নির্বাচনী প্রতিশ্রুতি নিয়ে আলোচনা করেন। অভিবাসন আইন সংস্কারের ইঙ্গিত দেন। মেক্সিকান সীমান্তে আবারো প্রাচীর নির্মাণের অঙ্গীকার করেন তিনি। বলেন, চূড়ান্তভাবে অভিবাসন আইন কার্যকরের মাধ্যমে আমরা মজুরি বৃদ্ধি করবো। বেকারদের সহায়তা করবো এবং কোটি কোটি ডলার বাঁচাতে পারবো। 

যুক্তরাষ্ট্রের জন্য যারা হুমকি তাদেরকে দেশ থেকে বের করে দিতে নতুন পদক্ষেপ নেয়ার ঘোষণা দিয়েছেন ট্রাম্প। এর আগে গত মাসের শুরুতে সাত মুসলিম দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পরে ট্রাম্পের সেই নিষেধাজ্ঞা দেশটির আদালতে স্থগিত হয়। 

কংগ্রেসে দেয়া প্রথম ভাষণে ট্রাম্প বলেন, মহান আমেরিকার নতুন অধ্যায়ের সূচনা হবে

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...