জাতির কল্যাণের জন্য মানসম্মত শিক্ষা খুবই গুরুত্বপূর্ণ : ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, জাতির কল্যাণের জন্য দক্ষ শিক্ষকের পাশাপাশি আন্তরিকতার সঙ্গে তারা শিক্ষার্থীদের মানসম্মত পাঠদান করা খুবই গুরুত্বপূর্ণ।
তিনি আরও বলেন, মানবসম্পদ খাতকে সমৃদ্ধ করতে হলে সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার মান উন্নত করা ছাড়া আমাদের আর কোনো পথ খোলা নেই। 
মানসম্মত শিক্ষার্থীদের সমৃদ্ধ তালিকা তৈরীর বৃহত্তর স্বার্থের জন্য তিনি শিক্ষকদের অভ্যন্তরীণ দ্বন্দ্ব, সংশয় ও শত্রুতাসহ সব ধরণের বিভক্তি দুর করার পরমর্শ দেন।
সেতুমন্ত্রী গতকাল সন্ধ্যায় এখানে বিশ্ববিদ্যালয়ের টিচার্স লাউঞ্জে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির (রুটা) সদস্যদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো শহীদুল্লাহ সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং রাবি’র সাবেক উপাচার্য অধ্যাপক সাইদুর রহমান খান বক্তৃতা করেন।
ওবায়দুল কাদের, নিয়মিত ছাত্র সংসদের নির্বাচনের আয়োজন করা উচিত উল্লেখ করে বলেন, ছাত্র সংসদের নির্বাচনের মাধ্যমেই অনেক মানসম্মত রাজনীতিবিদ তৈরী হবে।
শিক্ষকদের রাজনীতির সঙ্গে ছাত্রদেরকে যুক্ত না করতে মন্ত্রী শিক্ষকদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, শিক্ষকরা তাদের রাজনৈতিক স্বার্থে ছাত্রদের ব্যবহার করা উচিত নয়।
ওবায়দুল কাদের, শিক্ষকসহ সংশ্লিষ্ট সবাইকে জঙ্গিবাদ ও চরমপন্থার অভিশাপ থেকে জাতিকে মুক্ত করার জন্য একসঙ্গে কাজ করার আহ্বান জানান।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...