জাপানি তোরা-সান সিরিজের দ্বিতীয় ছবি বাংলাদেশে

বাংলাদেশে অবস্থিত জাপান দূতাবাস, জাপান ফাউন্ডেশন ও এনটিভির যৌথ উদ্যোগে বাংলাদেশি দর্শকদের জন্য প্রচার হতে যাচ্ছে চলচ্চিত্র তোরা-সান সিরিজের ‘তোরা-সানের বিভক্ত প্রেম’।

বুধবার জাপান দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, আগামী শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা ৪৫ মিনিটে প্রচার করা হবে এনটিভিতে। পরবর্তীতে এই সিরিজের আরও একটি ছবি আগামী মার্চে এনটিভিতে প্রচার করা হবে।

হাস্যরসের সঙ্গে মানবতাবোধে পরিপূর্ণ এই ছবি দর্শককে কখনও হাসাবে, কখনও কাঁদাবে। তোরা-সান নামের এক ভবঘুরের ব্যর্থ প্রেমের কাহিনি আর তার পরিবারকে নিয়ে গড়ে উঠেছে এই ছবির গল্প। যে প্রায় সময়ই দেশের নানা প্রান্তে ঘুরে বেড়ায় আর হঠাৎই টোকিওর শহরতলীর নিজ বাড়িতে হাজির হয়। 

ছবির চরিত্রগুলোর গভীরতা, পারিবারিক জীবনের আবেগ আর মানবিকতার    কাহিনী এই সিরিজের সব ছবিকেই দীর্ঘদিন ধরে রাখে প্রেক্ষাগৃহে। ১৯৬৯ সালে প্রথমবার নির্মাণের পর তুমুল জনপ্রিয়তার ধারাবাহিকতায় তোরা-সানকে নিয়ে মোট ৪৮টি পর্ব নির্মাণ করা হয়েছে ১৯৯৫ সাল পর্যন্ত। ১৯৯৭ সালে এর একটি বিশেষ পর্বও প্রদর্শিত হয়।

জাপান ফাউন্ডেশনের সহায়তায় এনটিভিতে প্রচারিত এবং প্রচারিতব্য বাংলায় ডাবিং করা ‘তোরা-সান’ সিরিজের তিনটি নির্বাচিত ছবি কেবল বিনোদনই নয়, বরং জাপানের সংস্কৃতি এবং দৈনন্দিন জীবনের নানা দিকের সঙ্গে বাংলাদেশের দর্শকদের পরিচয় করিয়ে দেবে। 

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...