রাজউকের সাবেক চেয়ারম্যানসহ দুইজন কারাগারে

রাজউকের সাবেক চেয়ারম্যান ইকবাল উদ্দিন চৌধুরী ও পারটেক্স গ্রুপের পরিচালক শওকত আজিজকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে শওকত আজিজকে পাঁচ কার্যদিবসের মধ্যে জেলগেটে জিজ্ঞাসাবাদ করার আদেশ দেয়া হয়েছে। বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার এ আদেশ দেন।

এর আগে দুপুরে আসামিদের সিএমএম কোর্টে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য পারটেক্স গ্রুপের পরিচালক শওকত আজিজের বিরুদ্ধে সাতদিনের রিমান্ড এবং রাজউকের সাবেক চেয়ারম্যান ইকবাল উদ্দিন চৌধুরীকে কারাগারে পাঠানোর আবেদন করে দুদকের আইনজীবীরা।

অপরদিকে জামিন আবেদন করে আসামিপক্ষের আইনজীবীরা। আদালত উভয় পক্ষের শুনানি শেষে এ আদেশ দেন।

মতিঝিল থানায় দুদকের দায়ের করা একটি মামলায় আজ (বৃহস্পতিবার) তাদেরকে গ্রেফতার করা হয়। ইকবাল উদ্দিন চৌধুরী ২০০১ থেকে ২০০৪ পর্যন্ত সময়ে রাজউকের চেয়ারম্যান ছিলেন। আর শওকত আজিজ ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবিএল) পরিচালক। এছাড়া অ্যাম্বার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালকের দায়িত্বে আছেন।

মোট আটজনকে আসামি করে গতকাল (বুধবার) ওই মামলা করে দুদক। মামলার অভিযোগে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে শওকত আজিজ ও আশফাক আজিজের নামে পূর্বাচলে ১০ কাঠা করে ২০ কাঠার দুটি প্লট বরাদ্দ দেন, যাতে রাষ্ট্রের ক্ষতি হয়েছে।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...