পুরো ফিটনেস নিয়েই শ্রীলংকা যাচ্ছেন মোস্তাফিজ

আর কিছুক্ষণের মধ্যেই (সোমবার, দুপুর ২টা) শ্রীলংকার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ টেস্ট ক্রিকেট দল। ১৬ সদস্যের এই দলের ১৩ ক্রিকেটার এক সঙ্গে যাত্রা করবে কলম্বোর উদ্দেশ্যে। বাকি তিন ক্রিকেটার, সাকিব আল হাসান, তামিম ইকবাল এবং মাহমুদউল্লাহ রিয়াদ পিএসএল খেলার জন্য রয়েছেন আরব আমিরাতে। সেখান থেকেই তারা শ্রীলংকায় গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন।

১৬ সদস্যের এই দলে অন্যতম হলেন পেসার মোস্তাফিজুর রহমান। ইনজুরি আর ফিটনেস সমস্যা নিয়ে দীর্ঘদিন যিনি রয়েছেন মাঠের বাইরে। বাম কাঁধের ইনজুরি সেরে নিউজিল্যান্ড সফরে দলের সঙ্গে থাকলেও দুটি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টিছাড়া আর কোনো ম্যাচ খেলতে পারেননি পরিপূর্ণ ফিট না হওয়ার কারণে। 

এরপর ফিটনেস সমস্যার দোহাই দিয়ে ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচের সিরিজটি খেলা থেকেও বিরত ছিলেন তিনি। যদিও এরই ফাঁকে খেলেছেন বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দুটি রাউন্ড। দারুণ উন্নতি করেছেন তিনি বিসিএলে। দুই ম্যাচে চার উইকেট পেলেও মোস্তাফিজ যে নিজের আসল ছন্দ ফিরে পাচ্ছেন সেটা বোঝা গেলো বিসিএলের ম্যাচ খেলার পরই।

সুতরাং, শ্রীলংকাগামী টেস্ট দলের অপরিহার্য সদস্য হলেন পেসার মোস্তাফিজুর রহমান। যদিও শ্রীলংকা সফরের আগে ভক্ত-সমর্থকদের মনে বড় প্রশ্ন হয়ে দেখা দিয়েছে মোস্তাফিজের ফিটনেস। তিনি পূর্ণ ফিট কি না সেটাই জানতে উন্মুখ হয়ে রয়েছেন ভক্ত-সমর্থকরা।

শ্রীলংকা যাওয়ার আগেই অবশ্য দলের ফিটনেস কোচ মারিও ভিল্লাভারায়ন মোস্তাফিজকে শতভাগ ফিটনেসের সার্টিফিকেট দিয়ে দিলেন। শ্রীলংকা সফরকে সামনে রেখে ২৪ তারিখ থেকে শুরু হওয়া সংক্ষিপ্ত কন্ডিশনিং ক্যাম্পের প্রথম দিনেই ইতিবাচক ইঙ্গিত মিলেছিল মোস্তাফিজের ফিটনেস নিয়ে। দারুণ সপ্রতিভ ছিলেন তিনি। মারিও ভিল্লাভারায়নের তত্বাবধানেই ছিলেন ফিটনেস অনুশীলন করে যাচ্ছিলেন মোস্তাফিজ।

কন্ডিশনিং ক্যাম্প চলাকালেই মারিও ভিল্লাভারয়ন সাংবাদিকদের বলেন, ‘বিসিএলে খেলার কারণে মোস্তাফিজ পূর্ণ ফিটনেস ফিরে পেয়েছে। তার ফিটনেস লেভেল নিয়ে এখন আশঙ্কার কিছু নেই। একেবারে স্বাভাবিকভাবেই এখন বল ডেলিভারি দিতে পারছে এবং পুরো সেশন কোনো সমস্যা ছাড়াই কাটিয়ে দিতে পারছে। এমনকি লম্বা সময় ধরে বোলিং করার পর নিজের শারিরীক কোনো সমস্যার বিষয়েও আর কোনো অভিযোগ করেনি সে।’

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...