এবার ট্রাম্পের জন্য ২২ বছরের সংসারের ইতি

২২ বছরের সংসারের ইতি টানতে হলো। তাও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ভোট দেয়ার জন্য। স্বামী ট্রাম্পকে ভোট দিয়েছেন বলে ২২ বছরের দাম্পত্য জীবনের ইতি টেনেছেন গেইল ম্যাককরমিক নামের ৭৩ বছর বয়সী এক নারী। ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায়। খবর বিবিসির।

নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের প্রতি অনেকের সমর্থন দেয়া না দেয়া এবং যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হবার পরও তার বিষয়ে বিভিন্ন ধরনের বিতর্ক চললেও দীর্ঘ সংসার জীবনের ইতি টানার ঘটনা এই প্রথম। 

সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেন্ডেন্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, গেইল ম্যাককরমিক ক্যালিফোর্নিয়ার একজন অবসরপ্রাপ্ত কারারক্ষী।

গেইল ম্যাককরমিক জানিয়েছেন, গত বছর তার স্বামী বন্ধুদের সঙ্গে আড্ডা ও মধ্যাহ্নভোজের সময় ট্রাম্পকে ভোট দেওয়ার পরিকল্পনা করেন। স্বামীর মুখে একথা শুনে হতবাক হয়ে যান ম্যাককরমিক। কারণ ট্রাম্পের প্রতি স্বামীর সমর্থনকে বিশ্বাসঘাতকতা হিসেবেই দেখেছেন তিনি।

তিনি বলেন, ‘ভাবতেই পারছিলামনা সে ট্রাম্পকে ভোট দেবে। মনে হচ্ছিলো নিজেই নিজেকে বোকা বানিয়ে ফেললাম। এতগুলো বছর এক ছাদের নিচে থেকে এরকম কোন অভিজ্ঞতার মুখে পড়িনি।’

তিনি আরো বলেন, ‘সেসময় আমার উপলব্ধি হলো বিয়ের পর আসলেই কত কিছু বদলে গেছে। কম বয়সে অনেক কিছুই মেনে নিতাম না অথচ বিয়ের পর সেসব অনেক কিছুই গ্রহণ করে এসেছি আমি। মনে হলো সব বিষয়ে আমার দৃষ্টিভঙ্গি উপস্থাপন করতে হবে। তাই আলাদা হয়ে যাবার সিদ্ধান্ত নিলাম।’

যুক্তরাষ্ট্রের সবচেয়ে আলোচিত প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প জয়ী হওয়ার কারণে আমেরিকায় ঘরে ঘরে বিভক্তি তৈরি হয়েছে। এমনটা বলছেন অনেক বিশ্লেষক। অনেক আমেরিকানদের দাবি, তাদের আবেগে এতটা ক্ষত এর আগে কখনও তৈরি হয়নি।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...