দৃষ্টিহীন চোখে জয়ের স্বপ্ন স্নেহার

স্বপ্ন পূরণে দৃঢ়প্রতিজ্ঞ সে। তার দৃষ্টিশক্তি নেই। তবে আলোহীন চোখেও রয়েছে অন্তহীন স্বপ্ন। চোখে আলো না থাকলেও মনের চোখ দিয়েই সবকিছু দেখে সে। অদম্য ইচ্ছাশক্তি দিয়ে জয় করে নিতে চায় পৃথিবী।  

জন্মগতভাবে দুইচোখ অন্ধ। তাই বলে তো আর জীবন থেমে থাকতে পারে না। মনের জোরেই সকল প্রতিবন্ধকতা দূর করে এগিয়ে যেতে চায় রংপুরের রাধাবল্লভ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আন্তারা গালিবা স্নেহা। 

বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এসএসসি পরীক্ষায় মানবিক বিভাগ থেকে রংপুর জিলা স্কুল কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে সে। 
ক্ষুদ্র কসমেটিকস ব্যবসায়ী সরকার রবিউল হাসান ও গৃহিণী রেনুকা হাসান দম্পতির একমাত্র সন্তান আন্তারা গালিবা স্নেহা। শহরের চেকপোস্ট খলিপাপাড়া এলাকায় তাদের বসবাস।

Rangpur

পরীক্ষা শেষে স্নেহা জাগো নিউজকে জানান, মা রেনুকা হাসানের সাহায্যে পড়াশোনা চালিয়ে যাচ্ছে। খালাতো বোন জিন্নাতুল জাহানারা পরীক্ষায় তাকে সহায়তা করছে। স্কুলের শিক্ষকরাও তাকে সবসময় উৎসাহ যোগাতেন।

স্নেহা জানায়, বড় হয়ে শিক্ষক হতে চায় সে। পরীক্ষার প্রস্তুতি ভালো আছে। আশা করছে আশানুরুপ ফলাফল পাবে সে।

মা রেনুকা হাসান জানান, স্নেহা জেএসসিতে জিপিএ-৩ পেয়ে উত্তীর্ণ হয়েছিল। পড়াশোনার প্রতি তার প্রবল ইচ্ছা। নিজের ইচ্ছার জোরে সে আজ এতো দূর এসেছে। গানের প্রতিও তার দুর্বলতা রয়েছে। তাই অবসরে গান শেখে স্নেহা।

রেনুকা হাসান আরও জানান, জীবনে প্রতিষ্ঠিত হয়ে সেও দেখিয়ে দিতে চায় প্রতিবন্ধী জীবন কোনো বাধাই না তার কাছে। তাই মেয়ের ভবিষ্যৎ ইচ্ছে পূরণে সকলের দোয়া কামনা করেছেন তিনি।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...