মেয়ের পক্ষ নেয়ায় সমালোচনায় ট্রাম্প

মেয়ের পক্ষ নিয়ে এবার সমালোচনার মুখে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মেয়ে ইভাংকার ব্যবসায় প্রতিষ্ঠানের পক্ষে সরকারি টুইটার অ্যাকাউন্ট ব্যবহার করে তীব্র সমালোচনার মুখে পড়েছেন তিনি। খবর বিবিসির। 

সম্প্রতি ইভাংকার মালিকানাধীন প্রতিষ্ঠানের পোশাকসহ অন্যান্য পণ্য বিক্রি বন্ধের ঘোষণা দিয়েছে মার্কিন চেইন শপ নর্ডস্ট্রম কর্তৃপক্ষ।

তাদের এমন সিদ্ধান্তের সমালোচনা করে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের ব্যক্তিগত একাউন্ট ব্যবহার করেন ট্রাম্প। পরে মার্কিন প্রেসিডেন্টের জন্যে নির্ধারিত টুইটার একাউন্টও ব্যবহার করেন তিনি।

টুইট বার্তায় নর্ডস্ট্রমকে দোষারোপ করে তিনি বলেন, ইভাংকার সঙ্গে অন্যায় আচরণ করা হয়েছে। হোয়াইট হাউসের টুইটার একাউন্ট থেকে ব্যক্তিগত ব্যবসা সংক্রান্ত বিষয়ে মন্তব্য করার বিষয়টির তীব্র সমালোচনা করছেন অনেকেই।

ডেমোক্রেটের এক সিনেটর এমন কাজকে খুবই অনুপযুক্ত বলে অভিহিত করেছেন। হোয়াইট হাউসের নীতিসংক্রান্ত বিষয়ে দায়িত্ব পালনকারী নর্ম এইজেন এই ঘটনাকে ভয়াবহ বলে উল্লেখ করেছেন। 

তিনি নর্ডস্ট্রমকে ট্রাম্পের এমন কাজের বিরুদ্ধে স্থানীয় আদালতের শরণাপন্ন হবারও পরামর্শ দিয়েছেন।

পেনসিলভানিয়ার সিনেটর বব কেসির মুখপাত্র এর সমালোচনা করে বলেছেন, একজন প্রেসিডেন্ট যখন নিজের পরিবারকে সমৃদ্ধ করতে একটি প্রাইভেট কোম্পানির বিরুদ্ধে কথা বলেন তখন এটি খুবই অনৈতিক বলে মনে হয়।

তবে হোয়াইট হাউসের পক্ষ থেকে প্রেসিডেন্ট ট্রাম্পের এমন কাজের সাফাই দেয়া হয়েছে। মুখপাত্র সেন স্পাইসার সমালোচনাকারীদের নীতি নিয়েই প্রশ্ন তুলে বলেছেন, এটি সন্তানের হয়ে একজন বাবার পক্ষ অবলম্বন করা। এখানে অন্য কিছু যারা খুঁজছেন তারাই বরং বিপথে রয়েছেন।

তবে সমালোচনাকারীরা মনে করছেন, ট্রাম্পের এ ধরনের কার্যকলাপ অনেক বেশী ব্যক্তিগত স্বার্থ সংশ্লিষ্ট।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...