বেলের গোলে এস্পানেয়লকে ২-০ গোলে পরাজিত করেছে রিয়াল

ইনজুরি থেকে মাঠে ফিরেই গোল পেয়েছেন ওয়েলশ তারকা গ্যারেথ বেল। তার এই গোলে শনিবার এস্পানেয়লকে ২-০ গোলে পরাজিত করে লা লিগা টেবিলে শীর্ষস্থান ধরে রেখেছে রিয়াল মাদ্রিদ।
গোঁড়ালির লিগামেন্টের ইনজুরির কারণে গত তিন মাস যাবত বিশ্রামে ছিলেন বেল। গতকালও মাত্র ১৩ মিনিট তিনি মাঠে ছিলেন। কিন্তু এই সময়ের মধ্যেই কাউন্টার এ্যাটাক থেকে ম্যাচ শেষের সাত মিনিট আগে বেল জয়সূচক গোলটি করেন। ইসকোর ক্রস থেকে ৩৩ মিনিটে প্রথম গোল করে রিয়ালকে এগিয়ে দিয়েছিলেন আলভারো মোরাতা।
এদিকে দিনের অপর ম্যাচে এইবারকে ২-০ গোলে পরাজিত করে বার্সেলোনার থেকে ১ পয়েন্ট এগিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে সেভিয়া। যদিও রোববার ঘরের মাঠে বার্সেলোনার লেগানেসের সাথে ম্যাচ রয়েছে।
সানতিয়াগো বার্নাব্যুতে শনিবারের ম্যাচ শেষে বেল বলেছেন, মাঠে ফিরতে পেরে আমি দারুন খুশী। তবে অল্প সময়ে গোল পাওয়াটা বোনাস, আমাকে সহযোগিতা করার জন্য সতীর্থ সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। গত কয়েকদিন বেশ কঠিন সময় পার করেছি। কিন্তু কেউ যখন ফিরে এসে এই ধরনের সংবর্ধনা পায় সেটা সত্যিকার অর্থেই বিশেষ কিছু।
বুধবার চ্যাম্পিয়নস লীগের নক আউট পর্বে নাপোলির বিপক্ষে ৩-১ গোলের জয়ের ম্যাচটি থেকে সাতটি পরিবর্তন করে কাল মূল একাদশ সাজিয়েছিলেন রিয়াল বস জিনেদিন জিদান। আগামী সপ্তাহে ভ্যালেন্সিয়া ও ভিয়ারেলের বিপক্ষে লা লিগায় কঠিন দুটি এ্যাওয়ে ম্যাচকে সামনে রেখেই জিদান এই সিদ্ধান্ত নেন। এর মধ্যে মূল একাদশে জায়গা পেয়েছিলেন মোরাতা যিনি সাধারণত খুব একটা ম্যাচ শুরু সুযোগ পাননা। এদিকে দলের বাইরে ছিলেন ফ্রেঞ্চম্যান করিম বেনজেমা। এর আগে রিয়ালের গত পাঁচটি লীগ ম্যাচে মোরাতা মূল একাদশে খেলেননি। কিন্তু এই সুযোগকে বেশ ভালভাবেই কাজে লাগিয়েছেন স্প্যানিশ এই মিডফিল্ডার। ইসকোর দুর্দান্ত একটি ক্রস থেকে মৌসুমের ১১তম গোল পূরণ করে রিয়ালকে এগিয়ে দেন মোরাতা। গত বছর নভেম্বরে স্পোর্টিং লিসবনের বিপক্ষে লিগামেন্টে আঘাত পাওয়া বেল মোরাতার পরিবর্তে মাঠে নামেন ৭১ মিনিটে। কাউন্ডার এ্যাটাক থেকে এবারও বেলকে বলের যোগান দেন ইসকো। ৮৩ মিনিটে সেই বল থেকেই বেল জয়সূচক গোলটি করেন।
ম্যাচ শেষে জিদান বলেছেন, আমাদের দলে একজনই গ্যারেথ বেল রয়েছেন। বেলকে দলে ফিরে পেয়ে আমরা দারুন খুশী। সে একজন বিশেষ খেলোয়াড়। বাকিদের থেকে সে সবসময়ই ভিন্ন কিছু আমাদের উপহার দিয়ে থাকে।
বুধবার ইংলিশ চ্যাম্পিয়ন লিস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়নস লীগের নক আউট পর্বে মাঠে নামতে যাচ্ছে সেভিয়া। লা লিগায় এখনো তারা মাদ্রিদের থেকে তিন পয়েন্ট পিছিয়ে আছে। শনিবার ঘরের মাঠের ম্যাচে ৩০ মিনিটে স্টিফান জোভেটিচের ক্রস থেকে পাবলো সারাবিয়া গোল করে স্বাগতিদের এগিয়ে দেন। ম্যাচ শেষের অতিরিক্ত সময়ে জোভেটিচের আরেকটি সহায়তায় ভিটোলো দলের ব্যবধান দ্বিগুন করেন।
দিনের আরেক ম্যাচে বদলী খেলোয়াড় কেভিন গামেইরোর হ্যাটট্রিকে স্পোর্টিং গিওনকে ৪-১ গোলে পরাজিত করেছে এ্যাথলেটিকো মাদ্রিদ।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...