কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিলো মারুফ

ঠাকুরগাঁওয়ে নারী ও শিশু নির্যাতন মামলায় শেখ মারুফ নামে এক এসএসসি পরীক্ষার্থী জেলা কারাগার থেকে পরীক্ষায় অংশ নিচ্ছেন। বৃহস্পতিবার কারাগার সূত্রে এই তথ্য জানা গেছে।

কারাগার সূত্রে জানা যায়, চলমান এসএসসি পরীক্ষায় ঠাকুরগাঁও রাণীশংকৈল উপজেলার বলিদ্বারা এলাকার শেখ মারুফ নারী ও শিশু নির্যাতন মামলার আসামি। সে এবার এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে।

thakurgaএ ব্যাপারে কারাগার কেন্দ্রের এসএসসি পরীক্ষার পর্যবেক্ষক ও সরকারি উচ্চ বালক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শরিফুল ইসলাম জানান, কর্তৃপক্ষের নির্দেশে আমি কারাগারের ১ জন শিক্ষার্থীর পরীক্ষা নিচ্ছি। আজ প্রথম দিনে বাংলা পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

কারা কর্তৃপক্ষ জানিয়েছে, বন্দী শিক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করার নির্দেশ দেন আদালত। তাকে নির্ধারিত কেন্দ্র থেকে কক্ষ পরিদর্শক, প্রশ্ন ও উত্তরপত্র সরবরাহ করা হয়েছে। পরীক্ষার পর উত্তরপত্র সংশ্লিষ্ট কেন্দ্রে পাঠানো হবে। 

শেখ মারুফকে রাণীশংকৈল এলাকার বলিদ্বারা এলাকা জনৈক নারী ও শিশু নির্যাতন মামলার আসামি করে কারাগারে পাঠান আদালত।  

তবে আটকের স্বজনরা দাবি করেছে, মামলায় তাকে হয়রানির উদ্দেশ্যে জড়ানো হয়েছে। প্রকৃতপক্ষে উক্ত মামলার ঘটনার সঙ্গে সে জড়িত নয়।

Thakurgaon

ঠাকুরগাঁও জেলার কারাগারের জেলার নিজাম উদ্দিন বলেন, একজন এসএসসি শিক্ষার্থী কারাগারে আসার পর তাদের পক্ষ থেকে আদালতে আবেদন করা হয়। আদালতের নির্দেশ পাওয়ার পর আমরা পরীক্ষা গ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি নিই। এমনকি কারাগারে বসে যাতে করে তারা পড়াশুনা করতে পারে সেই জন্য তাদের পাঠ্যবইও দেওয়া হয়।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...