ঘুষের খবর দিলেই পুরস্কার দেবে সৌদি

এবার ঘুষের খবর দিলেই পুরস্কার দেবে সৌদি। ঘুষ আদান-প্রদানের তথ্য দিলে ঘুষের অর্থের অর্ধেক পরিমাণ অর্থ পুরস্কার হিসেবে প্রদান করা হবে। প্রশাসনিক তদন্ত অধিদপ্তর এ তথ্য জানিয়েছে। 

যে কেউ ৯৮০ নম্বরে ফোন করে বা তদন্ত অধিদপ্তরে গিয়ে যে কোনো স্থানের ঘুষ আদান-প্রদানজনিত কোনো ঘটনা সম্পর্কে অভিযোগ করলে তাকে পুরস্কার প্রদান করবে কর্তৃপক্ষ। অভিযোগ সংক্রান্ত যে কোনো তথ্য এবং যে ব্যক্তি অভিযোগ করেছেন তার পরিচয়ও গোপন রাখার নিশ্চয়তা দেয়া হয়েছে।  

এ সংক্রান্ত যে সব অভিযোগ আসবে তা সম্পূর্ণ গোপনীয়তার ভিত্তিতে যাচাই করা হবে। প্রশাসনিক তদন্ত অধিদপ্তরের তরফ থেকে জানানো হয়েছে, দেশের বিভিন্ন স্থানে ১৭শ’ আর্থিক এবং প্রশাসনিক দুর্নীতির মামলা দায়ের করা হয়েছে। দুর্নীতির দায়ে এ পর্যন্ত বিভিন্ন প্রতিষ্ঠানের বহু কর্মচারীকে গ্রেফতার করা হয়েছে।  

আবসির প্রোগ্রামের আওতায় কিছুদিন আগেই প্রশাসনিক দুর্নীতির বিরুদ্ধে একটি প্রচারণা শুরু হয়েছে। প্রশাসনিক দুর্নীতির বিরুদ্ধে সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যেই ওই প্রচারণা শুরু হয়। প্রশাসনিক দুর্নীতি, প্রশাসনিক দুর্নীতির বিরুদ্ধে আইন এবং প্রশাসনিক দুর্নীতি সমাজের জন্য যে ক্ষতিকর সে বিষয়ে সচেতন করতে লোকজনকে ক্ষুদেবার্তাও পাঠানো হচ্ছে। 

ওই প্রচারণা বেশ সফল হয়েছে। প্রশাসনিক দুর্নীতির বিরুদ্ধে প্রচারণা শুরুর পর থেকেই এসব দুর্নীতির বিরুদ্ধে অভিযোগের সংখ্যা অনেক বেড়েছে। অনেকেই সাহস করে দুর্নীতির বিরুদ্ধে অভিযোগ করছেন। 

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...