জোট হলেই মন্ত্রিসভা থেকে পদত্যাগ : এরশাদ

আগামী জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি জোট গঠন করবে জানিয়ে পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেছেন, নির্বাচনের আগে জোট হলে প্রয়োজনে বর্তমান মন্ত্রিসভা থেকে জাতীয় পার্টির সকল সদস্য পদত্যাগ করবেন। মন্ত্রিসভা থেকে বের হয়ে আসতে তারা বাধ্য।

সোমবার দুপুর ১২টায় দিকে রংপুরের পল্লীনিবাসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। 

শদীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে তিনদিনের সফরে  রংপুরে গেছেন এরশাদ। 

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি এককভাবে নির্বাচন করবে। জাতীয় পার্টিও এককভাবে নির্বাচন করতে চায়। কিছু রাজনৈতিক দল জোট গঠনের জন্য আলোচনা করছে।  ২০ দলীয় জোট আছে, ১৪ দলীয় জোট আছে। যদি মনে করি তাদের শক্তি আছে, সামর্থ আছে তাহলে জাতীয় পার্টিও জোট গঠন করবে।  তাতে ক্ষতির কিছু নেই।

জোট গঠন হলে মন্ত্রিসভা থেকে জাতীয় পার্টির সদস্যদের বের হয়ে আসার বিষয়ে এক প্রশ্নের জবাবে এরশাদ বলেন, নির্বাচনের আগে সময় হলেই বর্তমান মন্ত্রিসভা থেকে জাতীয় পার্টির সকল সদস্য পদত্যাগ করবেন। 

নবগঠিত নির্বাচন কমিশন সম্পর্কে এরশাদ বলেন, আমরা বাঙ্গালি কোনোটাই ভালোভাবে দেখি না। ভদ্র লোকতো মাত্রই এসেছেন। উনার কাজকর্মে বোঝা যাবে উনি নির্দলীয় ও নিরপেক্ষ কি না। উনাকে সুযোগ দেয়া হয়েছে। উনি এসেছেন উনাকে স্বাগত জানাচ্ছি। আশা করছি তিনি আমাদের আশা পূর্ণ করবেন।

১৯৫২ সালে ভাষা আন্দোলন হলেও ১৯৮৬ সালে তার সরকারের আমলে সংসদে আইন পাশ করে সর্বত্র বাংলা ভাষা চালু করা হয়েছে বলেও  উল্লেখ করেন তিনি।

এর আগে ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুরে অবতরণ শেষে সড়ক পথে সার্কিট হাউসে পৌঁছে গার্ড অব অনার গ্রহণ করেন এরশাদ। এসময় সাবেক মন্ত্রী ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, রংপুর মহানগর জাপার সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এসএম ইয়াছীরসহ দলের অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...