বাংলাদেশের টেস্ট দল ঘোষণা ২০ ফেব্রুয়ারি

ভারত সফর শেষ না হতেই চলে এসেছে টাইগারদের লঙ্কান মিশন। সবকিছু ঠিক থাকলে চলতি মাসের ২৭ তারিখ পূর্ণাঙ্গ সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ দল। সিরিজে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্ট ম্যাচ খেলবে বাংলাদেশ দল। আর এ সিরিজকে সামনে রেখে আগামী ২০ ফেব্রুয়ারি বাংলাদেশের টেস্ট দল ঘোষণা করা হবে। জাগো নিউজের সঙ্গে আলাপকালে এমনটাই জানিয়েছেন বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

টাইগারদেরে পূর্ণাঙ্গ এই সফর শুরু হবে টেস্ট সিরিজের মাধ্যমে। আগামী ৭ মার্চ শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্টে মাঠে নামবে টাইগাররা। এর আগে ২-৩ মার্চ একটি দুইদিনের অনুশীলন ম্যাচ খেলবে বাংলাদেশ। ১৫ মার্চ কলম্বোতে শুরু হবে দ্বিতীয় টেস্ট। এই টেস্টই বাংলাদেশের শততম টেস্ট।  

এর আগে ২১ ফেব্রুয়ারি দল ঘোষণার কথা থাকেলও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কারণে একদিন আগে দল ঘোষণা করা হবে। এমনটি জানিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, `টেস্ট সিরিজকে সামনে রেখেই আমরা দল ঘোষণা করবো। আর দলটি হবে ১৬ সদস্যের। মূলত নিউজিল্যান্ড ও ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট খেলা খেলোয়াড়রাই দলে জায়গা পাবেন। তবে বিসিএলে একজনের পারফরমেন্স আমাদের নজরে আসে। শেষ পর্যন্ত সেও দলে জায়গা পেতে পারেন।`  

সেই একজন কে? প্রধান নির্বাচক নাম উল্লেখ না করলেও বিসিএলে দুর্দান্ত পারফরমেন্স করা নাঈম ইসলামকে নিয়েই গুঞ্জন রয়েছে। বিএসেলে সর্বশেষ তিন ম্যাচেই দুটি সেঞ্চুরি তুলে নিয়েছেন এই তারকা। এছাড়া ইমরুল কায়েস দলে ফিরলে সৌম্যের ব্যাটিং অর্ডার চলে যাবে নিচের দিকে। সে ক্ষেত্রে লোয়ার অর্ডারে ধরে খেলতে পারবে এমন চিন্তা ভাবনা থেকেই দলে নাঈম ইসলামকে দেখা যেতে পারে।

এদিকে দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষ হওয়ার পর ২২ মার্চ একটি ওয়ানডে অনুশীলন ম্যাচ খেলবে বাংলদেশ। ডাম্বুলায় প্রথম দুইটি ওয়ানডে ম্যাচ হবে ২৫ ও ২৮ মার্চ। শেষ একদিনের ম্যাচটি হবে ১ এপ্রিল এসএসসিতে। আর দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৪ ও ৬ এপ্রিল কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...