ট্রাম্পের নিষেধাজ্ঞার রেশ নেই সৌদিদের উপর

সাতটি মুসলিম দেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ইরান, ইরাক, লিবিয়া, সোমালিয়া, সুদান ও ইয়েমেনের শরণার্থী ও অভিবাসীদের জন্য ৯০ দিনের জন্য এবং সিরীয়দের ক্ষেত্রে অনির্দিষ্টকালের জন্য যুক্তরাষ্ট্রের ভিসা বাতিল করা হলেও সৌদি আরবের নাগরিকদের ওপর এই নিষেধাজ্ঞার কোনো রেশ নেই।   

সৌদির নাগরিকদের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করার কোনো সম্ভাবনা নেই। সৌদির স্থানীয় কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। খবর সৌদি গ্যাজেটের। 

সৌদি আরবের নাগরিকদের ওপর মার্কিন নিষেধাজ্ঞার বিষয়ে সৌদি দূতাবাস বা কনস্যুলার মিশন থেকে কোনো তথ্য জানানো হয়নি। মার্কিন বিমানবন্দরে কোনো সৌদি নাগরিককে আটকের খবরও পাওয়া যায়নি। 

তিনি আরো জানিয়েছেন, সৌদি নাগরিকরা কোনো ধরনের সমস্যা ছাড়াই খুব স্বাভাবিকভাবেই গত কয়েক দিনে যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছেন। 

ওয়াশিংটনে নিয়োজিত সৌদি দূতাবাসের কর্মকর্তা মোহাম্মেদ আল ইসা জানিয়েছেন, যুক্তরাষ্ট্রে অবস্থানরত কোনো সৌদি শিক্ষার্থী বা কোনো সৌদি কোম্পানি ট্রাম্পের নিষেধাজ্ঞার কারণে ক্ষতিগ্রস্ত হয়নি। অর্থাৎ ট্রাম্পের নিষেধাজ্ঞা সৌদি নাগরিকদের ওপর কোনো প্রভাব ফেলেনি। 

স্থানীয় আল ওয়াতাল ডেইলিকে মোহাম্মেদ আল ইসা বলেন, ট্রাম্পের নিষেধাজ্ঞা জারির পর থেকে বুধবার পর্যন্ত যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক বিমানবন্দরে কোনো সৌদি নাগরিকের হেনস্তা হওয়ার কোনো অভিযোগ পাওয়া যায়নি। বর্তমানে যুক্তরাষ্ট্রে ০ হাজারের বেশি সৌদি শিক্ষার্থী রয়েছে। 

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...