ভারত থেকে কি আনতে চান সৌম্য?

ঘুরিয়ে ফিরিয়ে বারবার একই কথা ভালো কিছু আনতে হবে। তবে মুখ ফুটে বলেননি কি আনবেন। তবে মুখে না বললেও বুঝিয়ে দিয়েছেন তিনি কি আনতে চান। ১৭ বছর পর প্রথমবারের মত ভারতে খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ। তাও কিনা মাত্র একটি টেস্ট। টেস্ট ক্রিকেটে পূর্ণ সদস্য হওয়ায় কিছুটা হলেও লজ্জার। তবে এ কথা না ভেবে এবার ভালো ক্রিকেট খেলে আগামীতে আবার পূর্ণ সফরের আমন্ত্রণটাই আনার ইঙ্গিত দেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার সৌম্য সরকার।

‘হ্যাঁ, একটা টেস্ট। তবে এখান থেকে অনেক কিছু পাওয়ার আছে। যদি পাই তাহলে আমাদের জন্য অনেক বড় পাওয়া হবে। আর আমরা তো বাইরের কিছু পাবো না। আমাদের খেলেই কিছু আনতে হবে। চেষ্টা করবো কিছু যদি আনতে পারি। যেহেতু একটা ম্যাচ এখানে তাদের চাপই বেশি। যদি আমি সুযোগ পাই তাহলে দল যেন জিতে এমন কিছু করার চেষ্টা করবো’ ঢাকা ত্যাগ করার আগে বিমান বন্দরে নিজের ইচ্ছের কথা এভাবেই জানান সৌম্য সরকার।

২০০০ সালের সেপ্টেম্বরে টেস্ট ক্রিকেটে যাত্রা শুরু করে বাংলাদেশ। এরপর ছোট বড় সকল দেশের অতিথেয়তা পেলেও পায়নি প্রতিবেশী দেশ ভারতের কাছ থেকে। এবার প্রথমবারের মত সে আক্ষেপ ঘুচতে যাচ্ছে টাইগারদের। তাও একটি মাত্র টেস্ট। তবে এ টেস্টেই ভালো কিছু করে স্মরণীয় করে রাখতে চান সৌম্য। ভালো পারফরম্যান্স করে মনে রাখার মতই কিছু করতে চান এ ড্যাশিং ব্যাটসম্যান।

‘ব্যক্তিগত লক্ষ্য তো একটাই ভালো খেলতে হবে। যদি সুযোগ পাই তাহলে অবশ্যই চেষ্টা করবো দলকে কিছু দেওয়ার জন্য। যেহেতু ভারতে এবারই আমাদের প্রথম তো সবাই খুব রোমাঞ্চিত। চেষ্টা করবো এটাকে স্মরণীয় করে রাখার জন্য। ভারতের মাটিতে প্রথম ম্যাচ মনে রাখার মত কিছু করতে চাই।’

ভারত সফরে যাওয়ার আগে সকল খেলোয়াড়ই বলেছেন ভালো খেলাই তাদের লক্ষ্য। সেখানে ব্যতিক্রম একমাত্র সৌম্য সরকার। একমাত্র তিনিই বলেছেন সুযোগ পেলে এমন ইনিংস খেলবেন যে দিয়ে দল জিততে পারে বাংলাদেশ। আর তিনি যে তা বাড়িয়ে বলেননি তার প্রমাণ এর আগে অনেকবারই রেখেছেন। এবার দেখার বিষয় কতটুকু পারেন তিনি।

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...