রাজশাহী ও বরিশালের পর বন্ধ হচ্ছে নভোএয়ারের ইয়াঙ্গুন রুট

মাত্র ৮ মাসের মাথায় রাজশাহী ও বরিশাল রুট বন্ধ করে দিয়েছে নভোএয়ার। অভ্যন্তরীণ রুটের পর আগামী ১ ফেব্রুয়ারি থেকে ইয়াঙ্গুন রুটও বন্ধ করে দিচ্ছে। ঢাকা-ইয়াঙ্গুন রুটে লোকসান এড়াতে একের পর এক ভিন্নধর্মী সব অফার দিয়েও অপারেশনে থাকতে পারছে না নভোএয়ার।

এরই মধ্যে সর্বনিম্ন ভাড়া এবং ছয় মাসের কিস্তিতে টিকিট কেনার সুযোগও দেয়া হয়েছে গ্রাহকদের। কিন্তু কোনো কিছুতেই কাজ হয়নি, যাত্রীর সংখ্যা বাড়ার বদলে কমেছে। যে কারণে লোকসানের ভারে ন্যুব্জ হয়ে পড়া ঢাকা-ইয়াঙ্গুন রুটও বন্ধ করে দিচ্ছে এয়ারলাইন্সটি।

গত বছরের এপ্রিলে এ রুটে নভোএয়ার সপ্তাহে ৪টি ফ্লাইটে যাত্রী পরিবহন শুরু করলেও যাত্রী সংকটের কারণে শুরু থেকে লোকসান দিয়ে আসছিল সংস্থাটি। সাময়িক অসুবিধার কথা বলা হলেও কবে নাগাদ আবার অপারেশনে যাবে সেটি বলতে পারছেন না নভোএয়ারের কোনো কর্মকর্তা।

ফ্লাইট চলাচল বন্ধের কারণ সম্পর্কে নভোএয়ারের দায়িত্বশীল একাধিক কর্মকর্তা জানান, উড়োজাহাজ সংকট ও লোকসানের কারণে এই রুটে ফ্লাইট চালচল বন্ধ রাখতে হচ্ছে। তবে নির্ভরযোগ্য একটি সূত্র মতে, ঢাকা-কক্সবাজার এবং ঢাকা-কলকাতা রুটে যাত্রীর চাপ বেশি থাকায় বরিশাল রুটের ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

৯ বছর বন্ধ থাকার পর ২০১৫ সালের ৮ এপ্রিল থেকে ঢাকা-বরিশাল রুটে সপ্তাহে দুটি ফ্লাইট চালানো শুরু করে বাংলাদেশ বিমান। একই বছরের ১০ জুলাই থেকে বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা সপ্তাহে তিন দিন ফ্লাইট চালানো শুরু করে। গত বছরের এপ্রিল থেকে নভোএয়ার সপ্তাহে ৪টি ফ্লাইটের মাধ্যমে যাত্রী পরিবহন শুরু করলেও গত ১ ডিসেম্ব্বর থেকে তা কমিয়ে ৩ দিন ফ্লাইট চালানো শুরু করে।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...