অনলাইনেই পুলিশ ক্লিয়ারেন্স

দেশের নাগরিকরা অনলাইনেই পুলিশ ক্লিয়ারেন্সের জন্য আবেদনের সুযোগ পাবেন। রোববার থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশেষ প্রোগ্রাম অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের সার্ভিস ইনোভেশন ফান্ড-এর মাধ্যমে এ সুযোগ পাবেন সবাই। বিদেশে যেতে ইচ্ছুক নাগরিকরাও অনলাইনের মাধ্যমে পুলিশ ক্লিয়ারেন্সের জন্যে আবেদন করতে পারবেন। 

প্রাথমিকভাবে কুমিল্লা ও চাঁদপুর জেলা এবং সিলেট মেট্রোপলিটন এলাকায় পাইলট প্রকল্প হিসেবে এ উদ্যোগ বাস্তবায়ন করা হচ্ছে। রোববার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন অডিটরিয়ামে এই সেবার উদ্বোধন করবেন। 

অনলাইনে যে কেউ এই পদ্ধতিতে নিবন্ধন করে প্রয়োজনীয় সব তথ্য দিয়ে এই সেবার জন্যে আবেদন করতে পারবেন, ই-পেমেন্টের মাধ্যমে এই সেবার ফি পরিশোধ করতে পারবেন এবং যেকোনো মোবাইল থেকে এসএমএস নোটিফিকেশনের মাধ্যমে আবেদনের সর্বশেষ অবস্থা জানতে পারবেন। 

এই সেবা অনলাইনে আসার মাধ্যমে বিদেশে যেতে ইচ্ছুক নাগরিকেরা একটি স্বচ্ছ, সুলভ, সহজ এবং সময়সাশ্রয়ী প্রক্রিয়ায় তদের পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট সেবা গ্রহণ করতে পারবেন বলে আশা করছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ সরকারের নীতিনির্ধারকরা।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...